তড়িঘড়ি করে বিমানবন্দরে গিয়ে জানলেন ফ্লাইট ছাড়বে ২০২২-এ!

ভোরে ঘুম থেকে উঠে দৌড়ঝাঁপ করে বিমানবন্দরে পৌঁছেছিলেন তরুণী। কিন্তু গিয়ে ফ্লাইট শিডিউল দেখে তো হতভম্ব। দেখলেন, বিমান ছাড়বে সেই পরের বছর! বিমানযাত্রার সময় ২০২২ সালে!

এতটা বেকুব বনে প্রাথমিকভাবে ধাক্কা খেলেও অবশ্য রসবোধ এতটুকুও কমেনি তার। বিমানবন্দরে বসে নিজেই এহেন অভিজ্ঞতার কথা টিকটক ভিডিওর মাধ্যমে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। তা দেখে হেসে খুন নেটিজেনরা।

তরুণীর নাম অ্যালেক্সিয়া পোর্টম্যান। তিনি ক্রোয়েশিয়া থেকে ফিরছিলেন ইতালি। সেখানেই তার বাড়ি। সকাল ৬টায় ইতালিগামী বিমান ধরার জন্য ভোরে উঠে বিমানবন্দরে ছুটে গিয়েছিলেন। কিন্তু গিয়ে দেখেন, এ কী! সব বিমান বাতিল। শুধু তার নির্দিষ্ট বিমানই বাতিল নয়। ক্রোয়েশিয়া থেকে ইতালি যাওয়ার সমস্ত বিমান এ বছরের জন্য বাতিল। আবার ২০২২ সালে এই রুটে বিমান চলাচল করবে।

আসলে সমস্যা বিমান সংস্থার নয়। অ্যালেক্সিয়া নিজেই টিকিট বুকিংয়ের সময় ভুল বোঝাবুঝির জেরে এই বিপত্তি বাঁধিয়েছেন। বাড়ি ফেরার জন্য দু’বার টিকিট বুক করেও তা বাতিল করেছিলেন তিনি। শেষমেশ একটা টিকিট পেলেন বটে, তবে সময় ঠিক করে দেখে নেননি। ফলে এ বছরটা তাকে ক্রোয়েশিয়ায় বসেই কাটাতে হবে, এমনই পরিস্থিতি তৈরি হয়েছিল।

অ্যালেক্সিয়ার ভিডিওতে দেখা যায়, লাগেজ নিয়ে তিনি বিমানবন্দরে বসেই আক্ষেপ করছেন। বলছেন, ‘ভাবতেই পারছি না আমি সকাল ৬টার বিমান ধরব বলে এসেছিলাম। কিন্তু দেখছি, ফ্লাইট ২০২২-এ! ভাবুন তো কেমন ব্যাপারটা!’

বিমানবন্দরেই দিনভর বসেছিলেন অ্যালেক্সিয়া। পরে বাড়িতে যোগাযোগ করে গোটা ঘটনার কথা জানান। তারপর একটা বন্দোবস্ত হয়। অ্যালেক্সিয়ার বাবা তাকে আশ্বাস দেন, ক্রোয়েশিয়া থেকে ইতালিতে ফিরিয়ে আনবেন। তরুণী জানিয়েছেন, বাবাকে দুটো বিমান বদলে তবে এখানে আসতে হবে। আবার ফেরার সময়ও একই পথ। আশা করি, বাবা ওভাবেই এসে আমাকে তাড়াতাড়ি নিয়ে যাবেন। এখানে আমি বড় অসহায়, চেনাপরিচিত কেউ নেই।

অ্যালেক্সিয়ার নিজের ভুলের জন্য অবশ্য বিমান সংস্থা তার প্রতি সহানুভূতিশীল মনোভাব দেখিয়েছে। ২০২২ সালের বিমান টিকিটের সঙ্গে সঙ্গে অর্থও ফেরত দিয়েছে তাকে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.