হলি আর্টিজান নিয়ে এবার বলিউডে সিনেমা

রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ২০১৬ সালের ১ জুলাই জঙ্গি হামলার ঘটনাটি সারা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছিল। সেখানে দেশি-বিদেশি ২৮ জন মানুষ নিহত হন, যা শোকাহত করেছিল সবাইকে।

সে ঘটনা নিয়ে বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী বানিয়েছেন ‘শনিবার বিকেল’ নামের সিনেমা। সেটি দীর্ঘদিন ধরে সেন্সরে আটকে আছে।

এবার হলি আর্টিসান নিয়ে সিনেমা তৈরি হচ্ছে বলিউডে। নাম ‘ফারাজ’।

সিনেমাটি প্রযোজনা করছে বলিউডের জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান টি সিরিজ। বৃহস্পতিবার (৫ আগস্ট) একটি মোশন পোস্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়েছে।

‘ফারাজ’ নির্মাণ করছেন হানসাল মেহতা। যিনি গত বছর ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজ নির্মাণ করে তাক লাগিয়ে দিয়েছেন বিশ্বকে।

হানসাল মেহতা বলেন, ‘ফারাজ’ সত্য ঘটনা অবলম্বনে তৈরি হবে। এটা অত্যন্ত ব্যক্তিগত একটি গল্প, যা আমি তিন বছর ধরে হৃদয়ে পুষে রেখেছি। এখানে গভীর মানবতা এবং সহিংস প্রতিকূলতার মধ্যেও বিজয়ের পতাকা উড়ানো হবে।’

এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করবেন কারিনা কাপুর, রণবীর কাপুরদের চাচাতো ভাই জাহান কাপুর। এ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রয়াত শশী কাপুরের ছেলে।

প্রসঙ্গত, গুলশানের হলি আর্টিসান হামলার ঘটনায় ফারাজ নামটি জড়িয়ে আছে। তার পুরো নাম ফারাজ আইয়াজ হোসেন। মাত্র ২০ বছর বয়সী এই মুসলিম বাংলাদেশী যুবক ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.