আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

লক্ষ্মীপুরে চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় হারুনুর রশিদ হারুন (৫২) নামে আওয়ামী লীগের এক নেতাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (৪ আগস্ট) দিবাগত রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকার হাসপাতালে নেওয়ার পথে কুমিল্লায় তার মৃত্যু হয়।

দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে হারুনের দুই হাতের কব্জি, পা ও মাথা জখম হয়। নিহত হারুন ছয় নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

স্থানীয়রা জানায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের আলমপুর গ্রামে হারুনের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুঁড়ে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে এলাকায় আতঙ্ক তৈরি হয়। পরে স্থানীয় লোকজন হারুনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়। এরপর ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়।

সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকায় নেয়ার পথে কুমিল্লা বিশ্বরোড এলাকায় তার মৃত্যু হয়। তার মরদেহ লক্ষ্মীপুরে নিয়ে আসা হচ্ছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, এলাকায় সন্ত্রাস রোধে পুলিশকে তথ্য দিয়ে হারুন সব সময় সহযোগিতা করতেন। এর আগেও বিএনপির সন্ত্রাসী বাহিনী তার ওপর হামলা চালিয়েছিল। এবারও বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন তিনি। এখানে কোনো দলীয় কোন্দল নেই।

এদিকে খবর পেয়ে ঘটনার পর সদর হাসপাতালে হারুনকে দেখতে যান লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। তিনি জানান, হারুনের ওপর বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। তারা লক্ষ্মীপুরের শান্তিপূর্ণ পরিবেশকে আবারও অস্থিতিশীল করতে চাইছে। এ সময় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় আওয়ামী লীগ নেতা হারুন বাড়ির পাশে একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ সিএনজিচালিত অটোরিকশাযোগে চার-পাঁচজন দুর্বৃত্ত এসে তার ওপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে দুই হাতের কব্জি, পা ও মাথা জখম করে। এ সময় আতঙ্ক ছড়াতে তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। তবে হামলার ঘটনায় সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেনি কেউই।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান জানান, দৃর্বৃত্তরা হারুনের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.