বাংলাদেশে না আসার কারণ জানালেন মরগান

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। বিশ্বকাপের কথা মাথায় রেখে নিজেদের প্রস্তুতে ব্যস্ত সময় পার করছে ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ আগামী সেপ্টেম্বরে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ডের। তবে আপাতত বাংলাদেশ সফরে আসছে না ইংলিশরা।

১৮ মাস পিছিয়ে সিরিজটির সূচি পুননির্ধারণ করা হয়েছে ২০২৩ সালের মার্চে। বাংলাদেশ সফরে আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভিন্ন কন্ডিশনে খেলতে হতো বলে মনে করেন ইয়ন মরগান। বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখে বাংলাদেশে না এসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে যাচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা।

যদিও মরগান জানিয়েছেন, আইপিএল খেলতে যাওয়াটা সবার ব্যক্তিগত সিদ্ধান্ত। দুই দলই সমান অবস্থায় রয়েছ। আমি মনে করি আমরা যদি বাংলাদেশে গিয়ে সেই কন্ডিশনে খেলতাম তাহলে সেটা আমাদের জন্য বিদেশি কন্ডিশন হতো। যদিও কয়েকজনি আইপিএল খেলতে যায় তাহলে সেখানে (টি-টোয়েন্টি বিশ্বকাপ) একই কন্ডিশন। কারও বিশ্রাম প্রয়োজন হলে বিশ্রাম নিতে পারে।

ইংল্যান্ডের সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়ক আরো বলেন, ‘এখন এবং পরে আমরা অনেক ক্রিকেটই খেলবো। আমরা এই সফরের পরিকল্পনা করছিলাম। দীর্ঘদিন ধরেই এটা আমাদের পরিকল্পনার অংশ। কিন্তু সমানভাবে যে পরিবেশে আমরা প্রতিদ্বন্দ্বিতা করি তাতে কারও বিশ্রাম নেয়ার বিষয়টি খারাপ কিছু নয়। তারা আইপিএল খেলতে যেতে পারে যদি তারা নিজেদের সতেজ মনে করে।’

বাংলাদেশ সফর স্থগিত হওয়ায় আইপিএল খেলতে যেতে আর কোন বাধা থাকছে না ইংল্যান্ডের ক্রিকেটারদের। আইপিএলের এবারের আসরে ইংল্যান্ডের ১৫ জন ক্রিকেটার দল পেয়েছিলেন। যেখানে চেন্নাই সুপার কিংসে মঈন আলি ও স্যাম কারান, দিল্লি ক্যাপিটালসে স্যাম বিলিংস, ক্রিস ওকস এবং টম কারান।

এদিকে কলকাতা নাইট রাইডার্সে মরগান, পাঞ্জাব কিংসে ক্রিস জর্ডান, ডেভিড মালান, রাজস্থান রয়্যালসে জস বাটলার, বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন, জোফরা আর্চার, সানরাইজার্স হায়দরাবাদে জেসন রয় এবং জনি বেয়ারস্টো। যদিও টুর্নামেন্ট থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন লিভিংস্টোন আর ইনজুরির কারণে প্রথম লেগে খেলা হয়নি আর্চার ও স্টোকসের (এক ম্যাচ খেলেই ছিটকে যান)।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.