১৬ আগস্ট ‘খেলা হবে দিবস’ ঘোষণা মমতার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগামী ১৬ আগস্টকে ‘খেলা হবে দিবস’ হিসেবে ঘোষণা দিয়েছেন। সেদিন বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠানে ফুটবল বিতরণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

২০২১ সালে ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচনে তুমুল জনপ্রিয়তা পায় তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক স্লোগান ‘খেলা হবে’।

মমতা বলেন, একুশের রাজ্য বিধানসভা নির্বাচনে প্রথম খেলা হয়েছিল। সেই খেলায় আমরা জিতেছি। এই রাজ্যপাট থেকে বিজেপিকে হটিয়েছি। এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচন ঘিরে দেশজুড়ে আবার খেলা হবে। সেই খেলা হবে দিল্লির শাসনক্ষমতা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হটানোর খেলা। দেশ থেকে বিজেপি হটানোর খেলা।

তার এই ঘোষণাকে কটাক্ষ করে রাজ্য সভার বিজেপি সংসদ সদস্য স্বপন দাশগুপ্ত টুইট করে বলেন, ১৯৪৬ সালের ১৬ আগস্ট মুসলিম লিগ প্রত্যক্ষ সংগ্রাম দিবস ঘোষণা করে গ্রেট ক্যালকাটা কিলিং শুরু করে। আজকের পশ্চিমবঙ্গে ‘খেলা হবে’ বিরোধীদের উপরে সন্ত্রাসের প্রতীক হয়ে উঠেছে।

এই টুইটের জবাবে তৃণমূলের রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ বলেন, স্বপনবাবুর সঙ্গে বাংলার কোনো সম্পর্ক নেই বলে উনি জানেন না ১৬ আগস্ট ক্রীড়াপ্রেমী দিবস। তবে তার কোনো সরকারি স্বীকৃতি এতদিন ছিল না। মুখ্যমন্ত্রী সেটা দিলেন। বিকৃতমনস্ক হলে সব বিষয়কেই হিন্দু-মুসলমান দৃষ্টিভঙ্গি থেকে দেখা যায়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.