রামেকের করোনা ওয়ার্ডে আরও ২২ জনের মৃত্যু

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ২২ জন মারা গেছেন। মৃতদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন ৭ জন। আর উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন।

বুধবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

আজ বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী নয়জন। তাদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয়জন, নওগাঁর দুইজন ও পাবনার চারজন রয়েছেন।

হাসপাতালের পরিচালক জানান, করোনা আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের একজন ও পাবনার দুইজন। অন্যদিকে উপসর্গ নিয়ে রাজশাহীর ছয়জন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার দুইজন মারা গেছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩১ জন রোগী। এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয়জন। ভর্তি রোগীদের মধ্যে করোনা পজিটিভ ২১০ জন এবং উপসর্গ নিয়ে ২২৪ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৩৪ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় রামেক ও রামেক হাসপাতালের দু’টি পিসিআর ল্যাবে মোট ১৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৩ জনের করোনা পজিটিভ আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৭ দশমিক ০৪ শতাংশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.