রাতেই ছাড়বে দূরপাল্লার বাস

করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের কারণে দেড় মাসেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। তবে ঈদুল আজহা উপলক্ষে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করায় আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে শর্তসাপেক্ষে চালু হচ্ছে গণপরিবহন। ফলে একদিন আগেই সরব হয়ে উঠেছে রাজধানীর গাবতলীর দূরপাল্লার বাস কাউন্টারগুলো।

আজ বুধবার (১৪ জুলাই) গাবতলী বাস টার্মিনালে সরোজমিনে এমন দৃশ্য চোখে পড়েছে।

দেড় মাস পর দূরপাল্লার বাস চালু হওয়ায় পরিবহন শ্রমিকদের মুখে হাসি ফুটেছে। সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ছুটবে পরিবহনগুলো। তবে বাস যাত্রীদের গুনতে হবে দ্বিগুণ ভাড়া।

গাবতলী বাস টার্মিনালে বরিশাল লাইনের গোল্ডেন লাইন কাউন্টার সকাল ৯টায় খুলেছে। সকাল থেকে কিছু সময় পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শেষ করে মঙ্গলবার রাতের বাসের টিকিট বিক্রি করছে।

কাউন্টারম্যান মিজান গণমাধ্যমকে বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরোদমে গাড়ি চলাচল করবে। ৪০ সিটের গাড়িতে ২০ জন করে যাত্রী নিতে হবে। তবে টিকিট বুকিং হয়ে গেলে আজ রাতেই কয়েকটি গাড়ি বরিশালের উদ্দেশে যাবে।

সোহাগ পরিবহনেও বিক্রি হচ্ছে বুধবার রাতের বাসের টিকেট। কাউন্টারে থাকা মইনুদ্দিন জানান, সকাল থেকে কয়েকটি বাসের টিকিট বিক্রি হয়ে গেছে। রাতে আটটার পর থেকে এসব গাড়ি ছেড়ে যাবে।

তিনি বলেন, গত দেড় মাস দূরপাল্লার বাস বন্ধ থাকায় গাড়িগুলো বিচ্ছিন্নভাবে বিভিন্ন স্থানে পড়ে রয়েছে। আগামীকাল সকালের মধ্যে এসব বাস ঢাকায় পৌঁছে যাবে। এ জন্য গাড়িচালক, সুপারভাইজার ও হেলপারদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ঢাকায় যে কয়টি গাড়ি রয়েছে, সেগুলো আজ রাতে যাত্রী নিয়ে রওনা দেবে।

যশোর-বেনাপোল রোডের এসপি গোল্ডেন পরিবহনের কাউন্টার সহকারী মেহেদী বলেন, প্রতিটি বাসে ২০ জন করে নেওয়ার কথা থাকলেও সকাল থেকে তিনটি বাসের অধিকাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। রাত আটটার পর থেকে সেসব বাস ছাড়া হবে। প্রতিটি সিটে একজন করে যাত্রী নেওয়া হবে। দুই সিটের ভাড়া একজনের কাছে নেওয়া হচ্ছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.