মরিশাসে পুনরায় ফ্লাইট শুরু করছে এমিরেটস

বিশ্বের অন্যতম পর্যটন গন্তব্য মরিশাস আন্তর্জাতিক পর্যটকদের জন্য তার সীমানা উন্মুক্ত করছে। এরই প্রেক্ষিতে এমিরেটস এয়ারলাইন ১৫ জুলাই থেকে দেশটিতে পুনরায় তাদের যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। সম্পূর্ণ ভ্যাকসিনপ্রাপ্ত ভ্রমণকারীরা দ্বীপরাষ্ট্রটির পূর্বনির্ধারিত রিসোর্টগুলোতে অবকাশ যাপন করতে পারবেন।

সপ্তাহের শনি এবং বৃহস্পতিবার সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজের সাহায্যে ফ্লাইট পরিচালিত হবে। তবে, ১ আগস্ট থেকে এই রুটে চলাচল করবে এমিরেটসের ফ্ল্যাগশিপ উড়োজাহাজ এয়ারবাস এ৩৮০। দ্বিতল এই এয়ারবাসটি তার প্রশস্ত কেবিন ও বিলাসবাহুল সেবার জন্য ইতোমধ্যে যাত্রীদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে।

ভারত মহাসাগরের অন্যান্য গন্তব্যেও ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস। মালদ্বীপে সপ্তাহে ২৮টি এবং সিসেলসে সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

আগামী ১৫ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মরিশাস সম্পূর্ণ ভ্যাকশিনপ্রাপ্ত বিদেশি যাত্রী ও মরিশাসের নাগরিকদের জন্য সীমান্ত উন্মুক্ত করে দিচ্ছে। সম্পূর্ণ ভ্যাকসিনপ্রাপ্তরা পুরো দ্বীপ জুড়ে বিস্তৃত বিভিন্ন হোটেলে ‘হোটেল হলিডে’ কাটাতে পারবেন। ১ অক্টোবর থেকে সম্পূর্ণ ভ্যাকসিনপ্রাপ্তরা পুরো মরিশাসজুড়ে স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারবেন, কোন নিষেধাজ্ঞা থাকবে না।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.