রূপগঞ্জে মৃতদের পরিচয় জানতে ৬০ জনের নমুনা সংগ্রহ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় আগুনে পুড়ে মারা যাওয়া ৪২ জনের পরিচয় নিশ্চিত হতে ৬০ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ চত্বরে শুক্রবার থেকে এই নমুনা সংগ্রহ শুরু হয়। আজ রোববার (১১ জুলাই) বেলা ১১টা পর্যন্ত নিহতদের স্বজনদের ৬০ জন এতে নমুনা দেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক বিভাগের প্রধান রুমানা আক্তার গণমাধ্যমকে বলেন, নিহতের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ কার্যক্রম চলমান আছে। তিন দিনে ৪২ জন নিহতের বিপরীতে ৬০ স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ডিএনএ টেস্টের প্রক্রিয়া সম্পন্ন করে মৃতদেহগুলোর ডিএনএ পরীক্ষা করে তাদের আত্মীয়স্বজনের ডিএনএর সঙ্গে মেলাতে অন্তত ৩ সপ্তাহ সময় লাগবে বলে ডিএনএ বিশেষজ্ঞরা জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রূপগঞ্জের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৫২ জন শ্রমিক নিহত এবং আহত হন আরও অনেক শ্রমিক। শনিবার পুলিশ এ ঘটনায় একটি হত্যা মামলা করেছে। ওই মামলায় সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাসেমসহ আটজনকে গ্রেফতার করা হয়েছে। পরে শনিবার ৮ জনের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন নারায়ণগঞ্জের আদালত।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.