কোম্পানীগঞ্জে সংঘর্ষে ৮ জন গুলিবিদ্ধ, আহত অনেক

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার আট অনুসারী গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ সময় সংঘর্ষে আরও অনেকেই আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১ জুলাই) রাত ১১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড এলাকার খালেক মেম্বার ও হেলাল মেম্বারের বাড়িতে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সংঘর্ষে যারা জড়িয়েছে তাদের একটি পক্ষ বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার অনুসারী চর এলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গনির কর্মী। অন্য পক্ষটি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের অনুসারী চর এলাহী ইউপি চেয়ারম্যান আব্দুর রেজ্জাকের কর্মী।

সংঘর্ষে গুলিবিদ্ধরা হচ্ছেন- চর এলাহী ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বার হেলাল উদ্দিন (৩৫), ফিরোজ (২৫), সাদ্দাম হোসেন (৪০), ইলিয়াস (২৫), ইউসুফ (৩০), রুবেল (২৮), সবুজ(৩৫) ও বাহার (৩০)।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফ উদ্দীন আনোয়ার সংঘর্ষ, হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, উপজেলা সদর থেকে ২৫ কিলোমিটার দূরে এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় কয়েকজন ছররা গুলিতে আহত হয়েছেন। আবার কারও কারও মাথায় ককটেল বোমার স্প্রিন্টারের আঘাত লেগে আহত হয়েছেন। এ ঘটনায় কতজন আহত হয়েছেন তা এ মুহূর্তে বলতে পারছি না। আহতদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে।

ওসি সাঈফ উদ্দীন জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে শুরু হওয়া এ সংঘর্ষ চলে রাত ২টা অবধি। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে পরিস্থিতি আপাতত শান্ত রয়েছে। তবে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

কোম্পানীগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিজানুর রহমান বাদলের সঙ্গে দীর্ঘদিন ধরেই সংঘর্ষ চলছে কাদের মির্জার। কাদের মির্জার অভিযোগ, তাকে দল থেকে বহিষ্কার করতে ও পৌর মেয়রের পদ থেকে বরখাস্ত করতে তার ভাই ওবায়দুল কাদের বাদলকে ব্যবহার করছেন।

সম্প্রতি দুজনের মধ্যে হাঙ্গামার ঘটনায় কোম্পানীগঞ্জে হরতালের কর্মসূচিও দিয়েছিল বাদলের অনুসারীরা। কোম্পানীগঞ্জের বিভিন্ন এলাকায় কাদের মির্জা ও মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষ দীর্ঘদিন ধরেই চলছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.