মগবাজারে বিস্ফোরণ অত্যন্ত হৃদয়বিদারক: মির্জা ফখরুল

রাজধানীর মগবাজারে বিস্ফোরণে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে অন্তত সাতজনের মৃত্যু ও অনেক মানুষ আহত হওয়ার ঘটনাকে হৃদয়বিদারক উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৭ জুন) দিনগত রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, রাজধানীর মগবাজারে বিস্ফোরণে অন্তত সাতজনের প্রাণহানি ও অনেক মানুষের আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী।

এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের পরিবার-পরিজনদের প্রতি আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি।
তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে রাজধানীর বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ডসহ বিভিন্ন ধরনের বিস্ফোরণে মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও সরকার ও সিটি কর্পোরেশন এসবের পুনরাবৃত্তিরোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ দূরের কথা, বরং সবসময় উদাসীন থেকেছে। সব ধরনের অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও সব তদন্তই ঢাকাবাসীকে হতাশ করেছে। এসব মর্মস্পর্শী ঘটনা থেকে শিক্ষা নিয়ে তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণে সরকারের উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে, মানুষ সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের জানমাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে চরম বিপন্ন ও দিশেহারা করে তুলেছে। সরকারের প্রয়োজনীয় দিক-নির্দেশনার অভাবে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগ ও সংস্থা এসব দুর্ঘটনা প্রতিরোধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। এজন্য এ ধরনের বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা রোধে সরকারের ভূমিকা নিয়ে জনমনে নানা প্রশ্নের উদ্রেক করেছে।

তিনি মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের কারণ উন্মোচনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। একইসঙ্গে নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে আহতদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতের জোর দাবি জানান। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণেরও দাবি করেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.