খুলনা বিভাগে করোনায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু, শনাক্ত ৬১৫

খুলনা বিভাগে আবারও একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এরমধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া ১০ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬১৫ জনের।

শনিবার (১৯ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার সাতজন, খুলনার তিনজন, সাতক্ষীরার চারজন, যশোরের তিনজন, চুয়াডাঙ্গার দুজন, মেহেরপুরে দুজন ও ঝিনাইদহের একজন করোনায় মারা গেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ জুন) বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়। এরপর শুক্রবার বিভাগে আটজনের মৃত্যু হয় করোনায়।

করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ২৬৯ জন। করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৭ জনে। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ১২৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪৯ জনের। এ নিয়ে জেলায় মোট ১২ হাজার ৫৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন ২০৬ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৩৪ জন। বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিনজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৮২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৭২২ জন।

আর সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৫২ জন ও মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৯২৮ জন। যশোরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ৪০৭ জনের। এদের মধ্যে মারা গেছেন ১০৪ জন ও সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন।

এদিকে ২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ২১৮ জন। এদের মধ্যে মারা গেছেন ৩০ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৫ জন। এদের মধ্যে মারা গেছেন ২৪ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ২২০ জন।

অপরদিকে ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩০৬ জন। এদের মধ্যে মারা গেছেন ৬২ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৮৬৮ জন। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ১৭৪ জনের। এদের মধ্যে মারা গেছেন ১৪৭ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৭৩ জন।

আর চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ৫২৩ জন। এদের মধ্যে মারা গেছেন ৬৮ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩৮ জন। মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ জনের। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন ও সুস্থ হয়েছেন ৯৫৫ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.