রাজশাহী মেডিকেলে আরও ৪ মৃত্যু, চলছে কঠোর লকডাউন

প্রাণঘাতি করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক সপ্তাহে সবচেয়ে কম মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১১ জুন) সকাল ৯টা থেকে শনিবার (১২ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে মারা যান চারজন।

এদের মধ্যে একজন করোনায় এবং তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া একমাত্র রোগী চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজনের বাড়ি রাজশাহীতে।

আজ শনিবার (১২ জুন) সকালে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ২৫ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩৩ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৭১ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ২৮৯ জন। নতুন ভর্তি রোগীদের মধ্যে রাজশাহীর ১৪ জন, চাঁপাইয়ের ৮ জন, নাটোরের দুইজন ও পাবনার একজন রয়েছেন। ভর্তি ২৮৯ জনের মধ্যে রাজশাহীর ১২২, চাঁপাইয়ের ১২০, নাটোরের ১৪, নওগাঁর ২৪, পাবনার ৫ এবং কুষ্টিয়ার একজন। হাসপাতালের আইসিইউতে আছেন ১৮ জন।

তিনি আরও জানান, শুক্রবার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৩৯.০৭ শতাংশ। এদিন মোট ৩৬৬ নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের পজিটিভ আসে।

এদিকে শুক্রবার বিকেল থেকে কঠোর লকডাউন চলছে রাজশাহী মহানগরে। দোকানপাট এবং বাস, ট্রেনসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকছে। চিকিৎসকরা আশা করছেন, অন্তত দুই সপ্তাহের কঠোর লকডাউন হলে সংক্রমণ ও মৃত্যু হার কমে আসবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.