শঙ্কা কাটিয়ে দেশে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকায় এসে পৌঁছেছেন আইপিএলে খেলা বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এক চার্টার্ড ফ্লাইটে করে তাদেরকে ঢাকায় পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

বিসিবি সূত্রেই জানা গেছে, আজ বিকাল ঠিক ৪টায় একটি চার্টার্ড বিমানে করে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। সরাকারী নিয়মানুসারে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে এই দুই ক্রিকেটারকে।

ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পর বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে দেশে ফেরানো নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়। বিশেষ করে ভারতে ভয়াবহ করোনা সংক্রমণের কারণে বাংলাদেশ সরকার দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেওয়ার পর তাদের দেশে আসা নিয়ে জটিলতা তৈরি হয়।

তবে, ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই প্রথম থেকেই বলে আসছিল, তারাই বিদেশি ক্রিকেটারদের নিজ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করবে। এ জন্য যে সব জটিলতা ছিল, সেগুলো কাটিয়ে যত দ্রুত সম্ভব ব্যবস্থা করবে তারা। শুধুমাত্র সংশ্লিষ্ট দেশের বোর্ড তাদের নিজ নিজ দেশের ক্রিকেটারদের ফেরার বিষয়টা মনিটর করবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন প্রথম থেকেই সাকিব-মোস্তাফিজের ফেরার বিষয়টা তদারকি করছিলেন। বিসিবি চাচ্ছিল, এই দুই ক্রিকেটার তাড়াতাড়ি দেশে ফিরে আসুক।

করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর থেকে সাকিব-মুস্তাফিজের দেশে ফেরার বিষয়টি আলোচনায় ছিল। দেশে ফিরলেও দুজনকেই থাকতে হবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। কোয়ারেন্টাইন পর্ব শেষ করেই দলের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতে।

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৩ মে থেকে। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান এবং রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে খেলছিলেন মোস্তাফিজুর রহমান। কেকেআরের হয়ে সাকিব আল হাসান মাত্র তিন ম্যাচ খেলার সুযোগ পেলেও রাজস্থানের হয়ে সাত ম্যাচের সবগুলোই খেলেছেন মোস্তাফিজ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.