টুইটার-ফেসবুকের ওপর গোস্বা করে নতুন ওয়েবসাইট চালু করলেন ট্রাম্প

গত জানুয়ারি মাসে মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্প সমর্থকদের দাঙ্গার পর টুইটার ট্রাম্পকে নিষিদ্ধ করেছে। টুইটারে ট্রাম্পের প্রায় নয় কোটি ‘ফলোয়ার’ ছিল। এ ছাড়া ফেসবুক ও ইউটিউব ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দিয়েছে। এরপর থেকে ডোনাল্ড ট্রাম্প সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তার বক্তব্য দিয়ে যাচ্ছেন।

তবে এখন থেকে নতুন একটি ওয়েবসাইটে তার এসব বক্তব্য প্রকাশিত হবে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এজন্য নিজস্ব একটি ওয়েবসাইট চালু করেছেন। বলা হচ্ছে, এই ওয়েবসাইটে ডোনাল্ড ট্রাম্পের ডেস্ক থেকে সরাসরি বিষয়বস্তু প্রকাশিত হবে।

ব্যবহারকারীরা ট্রাম্পের নতুন ওয়েবসাইটের পোস্টগুলোতে লাইক দিতে পারবেন এবং পোস্টগুলো টুইটার ও ফেসবুকে শেয়ার করতে পারবেন।

ট্রাম্পের নতুন ওয়েবসাইট প্রকাশের ঘোষণা এমন এক সময়ে এলো, যখন ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে কি না, সে বিষয় ফেসবুক কর্তৃপক্ষ আজ বুধবার (০৫ মে) চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টা জেসন মিলার এর আগে জানিয়েছিলেন, একটি নতুন সামাজিক যোগাযোগমাধ্যম চালু করা হবে। গত মার্চ মাসে মিলার বলেছিলেন, ট্রাম্পের এই নতুন সোশ্যাল মিডিয়া হবে অনেক বড় মাপের।

কিন্তু গতকাল মঙ্গলবার মিলার এক টুইট বার্তায় বলেছেন, তিনি আগে যে ধারণা দিয়েছিলেন, নতুন এই ওয়েবসাইট সে ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম নয়।

সূত্র: বিবিসি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.