সমালোচনা করলে সম্পত্তি বাজেয়াপ্তের হুমকি যোগীর

অক্সিজেন সংকট নিয়ে সমালোচনা করে ‘পরিবেশ নষ্টের’ চেষ্টা করলে জাতীয় সুরক্ষা আইনে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি সম্পত্তি বাজেয়াপ্ত করার হুমকি দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রোববার (২৫ এপ্রিল) সাংবাদিকের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় এ হুশিয়ারি উচ্চারণ করেন যোগী।

দেশ-বিদেশের পত্রপত্রিকায় ভারতে অক্সিজেনের তীব্র সংকটের খবর ফলাও করে প্রাচার হলেও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, তাদের অক্সিজেনের কোনো সংকট নেই, পর্যাপ্ত মজুদ আছে।

যোগী বলেন, কোনো হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই, তা বেসরকারি কিংবা সরকারই হোক। সমস্যা হল কালো বিপণন ও মজুদ, যা শক্ত হাতে মোকাবিলা করা হবে।

তিনি বলেন, আইআইটি কানপুর, আইআইএমের সহযোগিতায় আমরা অক্সিজেন নিরীক্ষা করতে যাচ্ছি। অক্সিজেনের যথাযথ পর্যবেক্ষণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আদিত্যনাথ বলেন, আক্রান্ত হলেই রোগীর অক্সিজেনের প্রয়োজন নেই, মিডিয়া থেকে এ বিষয়ে সচেতনতা বাড়ানোর ক্ষেত্রে সহযোগিতা আশা করছি।

যোগী সাংবাদিকদের বলেন, একটি বেসরকারি হাসপাতাল দুদিন আগে অক্সিজেন স্বল্পতার কথা বলে। পরে তদন্ত করে দেখা যায় হাসপাতালটিতে যথেষ্ট অক্সিজেন আছে।

এসব লোকের কারণে মানুষ ভীত হয়ে পড়ছে। যাদের অক্সিজেন দরকার নেই, তারাও ভয়ে আছে। এতে পরিস্থিতি জটিল হচ্ছে, যোগ করেন যোগী।

সূত্র: এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.