আগামী সপ্তাহে খালেদা জিয়ার ফের করোনা পরীক্ষা

আগামী সপ্তাহে আবারও খালেদা জিয়ার করোনার নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন। বুধবার রাতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

জাহিদ হোসেন রাত পৌনে দশটায় এবং আব্দুল্লাহ আল মামুন সাড়ে দশটার দিকে খালেদা জিয়ার বাসায় প্রবেশ করেন। পরে রাত সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার বাসার সামনে জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার বেশ কিছুক্ষণ সময় ধরে স্বাস্থ্য পরীক্ষা করলাম।

তিনি বলেন, আজকে তার ১৪তম দিন আক্রান্ত হওয়ার। সেচুরেশন সব সময় ৯৯% থাকে। খাবারের রুচি সবসময় ভালো ছিল। এখনো ভালো আছে। টেম্পারেচার তিন দিন যাবত আলহামদুলিল্লাহ। কোনো কফ-কাশি নেই অর্থাৎ করোনা সংক্রান্ত যে সকল উপসর্গ থাকা প্রয়োজন সেগুলো এই মুহূর্তে নেই। শুধু অল্প শারীরিক দুর্বলতা আছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর দুর্বলতা বেশ দীর্ঘ সময় ধরে থাকে। প্রতিদিনই সেই দুর্বলতা আগের চেয়ে কিছুটা কমে যাচ্ছে। গতকালকে যে আজকে তার দুর্বলতা অনেক কম। নিজেও বলেছেন যে আজকে গত কালকের চেয়েও ভালো বোধ করছি। আগামী দু-একদিনের মধ্যে ব্লাড টেস্ট করা হবে।

তিনি আরও বলেন, করোনা যে টেস্ট সেটিও করা হবে আগামী সপ্তাহে। সেটা সুবিধাজনক সময়ে মেডিকেল বোর্ডের আর ও সদস্যরা আছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সব সময়ে এ ব্যাপারে অত্যন্ত সজাগ। সেই সাথে ম্যাডামের পুত্রবধূ অর্থাৎ ডাক্তার জোবায়দা রহমান তিনি চিকিৎসার সমন্বয় করছেন।

খালেদা জিয়ার বাসার অন্যান্য যারা আক্রান্ত হয়েছে তাদের প্রসঙ্গে জাহিদ বলেন, একচুয়ালি ৮ জন স্টাফ আক্রান্ত হয়েছেন। প্রত্যেকের অবস্থার উন্নতি হয়েছে। তাদের বয়স উনার চেয়ে একটু কম।

এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এবং শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.