লকডাউনে বিদেশগামী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আন্তর্জাতিক ফ্লাইটে সরকারের দেওয়া বিধিনিষেধ চলাকালে বিদেশগামী কর্মীদের জন্য খুব শিগগিরই বিশেষ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। মূলত সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরগামী কর্মীদের জন্য এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে।

আজ বুধবার (১৪ এপ্রিল) বিধিনিষেধকালীন বিদেশগামী কর্মীদের গন্তব্য দেশে যাওয়া বিষয়ে আন্তঃমন্ত্রণালয়ের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। এতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সভাপতিত্ব করেন।

সভায় জানানো হয়, এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিস্তারিত ওয়ার্ক প্লান আগামীকাল (বৃহস্পতিবার) নিশ্চিত করবে। বিদেশগামী যাত্রীদের করোনা নেগেটিভ সনদসহ স্বাস্থ্যবিধি মেনে এয়ারপোর্টে আনার দায়িত্ব রিক্রুটিং এজেন্সিগুলোর।

সভা থেকে আরও জানানো হয়, প্রবাসী কর্মীরা কেবলমাত্র জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের ছাড়পত্র নিয়ে এবং দেশে প্রযোজ্য কোয়ারেন্টাইন শর্ত মেনে কোভিড-১৯ নেগেটিভ সনদ নিয়ে দেশে আসতে পারবেন।

সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবরা, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান ও বিমানের এমডিসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.