করোনার সংক্রমণ ঠেকাতে আবারও মাঠে পুলিশ

করোনা সংক্রমণ রোধে ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশব্যাপী শুরু হয়েছে পুলিশের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি। এর অংশ হিসেবে আজ রোববার (২১ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে রাজধানীর ফার্মগেট এলাকায় মাস্ক বিতরণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

মাস্ক বিতরণ কার্যক্রমের নেতৃত্ব দেন তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর-রশীদ।

এ সময় তিনি বলেন, দেশব্যাপী করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ পুলিশের কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। আমরা মূলত জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করছি। অনেকেই রাস্তায় চলাচল করছে মাস্ক ছাড়া, তাদের মাঝে মাস্ক বিতরণ করছি।

ডিসি হারুন বলেন, মানুষকে মাস্ক পরার অভ্যাস করতে হবে। আপনারা জানেন অনেকেই টিকা নিয়েছে। এরপরেও আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। আমরা আইজিপি ও ডিএমপি কমিশনারের নির্দেশে মাস্ক বিতরণ করছি।

এর আগে বৃহস্পতিবার (১৮ মার্চ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, আগামী ২১ মার্চ থেকে ‘মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দেশব্যাপী বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হচ্ছে। এ কর্মসূচির আওতায় মাঠপর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণা ও উদ্বুদ্ধ করবে পুলিশ। তবে আপাতত বাধ্য নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠপর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.