নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন না তামিম

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে না তামিম ইকবালকে। ব্যক্তিগত কারণে কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই দেশে ফিরবেন বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে বৃহস্পতিবার (১৮ মার্চ) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন তামিম নিজেই। নিউজিল্যান্ডে আসার আগেই টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেয়ার বিষয়টি প্রধান কোচ এবং নির্বাচকদের জানিয়েছিলেন তিনি।

তামিম বলেছেন, ‘আমি নিউজিল্যান্ডে আসার আগেই প্রধান কোচ এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছিলাম। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজে থাকব না। দলকে শুভকামনা জানাচ্ছি। যে বিষয়টা হচ্ছে আমরা যখনই নিউজিল্যান্ড সিরিজ নিয়ে কথা বলছি এর সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও যুক্ত। আমি শুধু ওয়ানডে অধিনায়ক বলেই যে এই ফরম্যাটে ভালো করতে চাই, জিততে চাই এমন না। এর সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও যুক্ত।’

তামিমের আগে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব আল হাসান। এরপর আইপিএলের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলা হবে না এই অলরাউন্ডারের। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ২৩ মার্চ। ২৬ মার্চ শেষ ম্যাচ দিয়ে ওয়ানডে সিরিজ শেষ করবে বাংলাদেশ। আর টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৮ মার্চ। সংক্ষিপ্ত ফরম্যাটের এই সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং ১ এপ্রিল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.