মেসিময় দিনে বার্সার দুর্দান্ত জয়

রেকর্ড গড়ার ম্যাচে জোড়া গোল করে ন্যু-ক্যাম্পে অসাধারণ দিন পার করলেন লিওনেল মেসি। একই সঙ্গে অবদান রাখলেন সতীর্থের গোলেও। ফলে মেসিময় দিনে ওয়েস্কার বিরুদ্ধে দুর্দান্ত জয় তুলে নিল বার্সেলোনা। এই জয়ের মাধ্যমে রিয়াল মাদ্রিদকে টপকে ফের লা লিগার শীর্ষ দুইয়ে ফিরল বার্সেলোনা।

লা লিগায় সোমবার (১৫ মার্চ) ঘরের মাঠে ওয়েস্কাকে ৪-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। মেসি ছাড়া বাকি দুই গোল করেন আন্তোইন গ্রিজম্যান ও অস্কার মিনগেসার। প্রতিপক্ষের হয়ে একটি গোল শোধ করেন রাফা মির।

এই ম্যাচেই অনন্য এক মাইলফলক গড়লেন মেসি। ক্লাবের ইতিহাসে চাভি এরনান্দেসের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে দুজনের ম্যাচ এখন ৭৬৭।

রেকর্ড ছোঁয়ার রাতে ম্যাচের শুরুতেই গোল পেয়ে যান মেসি। ১৩ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোলটি করেন বার্সা অধিনায়ক।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। এবারের গোলের নায়ক গ্রিজম্যান। পেদ্রির বাড়ানো বল ধরে একটু এগিয়ে সামনে ফাঁকা পেয়ে দূর থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড।

বিরতির ঠিক আগের শেষ শটে ব্যবধান কমায় ওয়েস্কা। সফল স্পট কিকে গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড রাফা মির।

পাল্টা আক্রমণে বিরতির পর ব্যবধান তিনগুণ করে বার্সা। বাঁ দিক থেকে মেসির দারুণ ক্রসে লাফিয়ে হেডে স্কোরলাইন ৩-১ করেন মিনগেসা। আর শেষের দিকে দলের হয়ে চতুর্থটি করে উল্লাসে ভাসেন মেসি।

চলতি লিগে ২৭ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ান রিয়াল। ৬৩ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.