পায়রা বন্দর উন্নয়নে ৫৫০০ কোটি টাকা অর্থায়ন করবে সোনালী ব্যাংক

দেশের দক্ষিণে অবস্থিত পায়রা বন্দরের অবকাঠামো উন্নয়নে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা অর্থায়ন করবে রাষ্ট্রায়ত্ব সোনালী ব্যাংক। ‘বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল’ থেকে এ অর্থায়ন করা হবে। ব্যাংকটির মাধ্যমে পায়রা বন্দরের এই অর্থায়নই হচ্ছে এই তহবিল থেকে দেশের সর্বপ্রথম অর্থায়ন।

আজ সোমবার (১৫ মার্চ) অর্থ বিভাগে সোনালী ব্যাংক, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে এ সংক্রান্ত ত্রিপক্ষীয় ঋণচুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে সরাসরি যুক্ত হন। এই চুক্তির আগে প্রধানমন্ত্রী ‘বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল’ এর উদ্বোধন করেন এবং ওই তহবিল থেকে ‘পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেইনেন্স ড্রেজিং’ শীর্ষক স্কিমে প্রথম এই তহবিল উদ্বোধন করেন।

ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এনএইচ/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.