সূচক ও লেনদেনে সামান্য উত্থান

আগের দিনের বড় পতন কাটিয়ে সোমবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইতে টাকার পরিমাণে ৬২৩ কোটি ৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৫৯ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৬২২ কোটি ৪৪ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৩২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৫ পয়েন্ট  এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমেছে।

সোমবার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১০৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২২টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৩ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৬০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টির।

অর্থসূচক/এসএ/

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.