উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের লিড

আফগানিস্তানের করা ৫৪৫ রানের বিশাল পুঁজির সামনে অসহায় জিম্বাবুয়ে। তারা নিজেদের প্রথম ইনিংসে অল আউট হয়েছে ২৮৭ রানে। এরপর ফলোঅনে পড়ে আবারও ব্যাটিং করতে নামে দলটি।

দ্বিতীয় ইনিংসে শেন উইলিয়ামসের অপরাজিত সেঞ্চুরিতে ৮ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করেছে জিম্বাবুয়ে। উইলিয়ামস ১০৬ রান নিয়ে অপরাজিত আছেন। আর ৬৩ রান নিয়ে অপরাজিত আছেন ডোনাল্ড তিরিপানো।

কোনো উইকেট না হারিয়ে ২৪ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল জিম্বাবুয়ে। আগের দিন ৩ রানে অপরজিত থাকা প্রিন্স মাসভাউরে আউট হয়েছেন ১৫ রান করে। আর ২০ রানে অপরাজিত থাকা কেভিন কাসুজা ফিরেছেন ৩০ রানে।

এরপর ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল শুরু হয়। মাঝে উইলিয়ামসকে নিয়ে দারুণ খেলছিলেন আগের ইনিংসে ৮৫ রানের ইনিংস খেলা সিকান্দার রাজা। যদিও তিনি ২২ রানে ফিরলে ৩৮ রানের এই জুটি ভেঙেছে। অষ্টম উইকেট জুটিতে ১২৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে জিম্বাবুয়েকে লিডের দেখা পাইয়ে দিয়েছেন উইলিয়ামস এবং তিরিপানো।

জিম্বাবুয়ের ইনিংসে ধস নামিয়েছেন মূলত রশিদ খান। তিনি একাই তুলে নিয়েছেন ৫ উইকেট। সাদা পোশাকে এটি তাঁর চতুর্থ পাঁচ উইকেটের রেকর্ড। তিনি ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন সাইয়িদ শিরজাদ এবং জাভেদ আহমদি।

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.