টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু চূড়ান্ত

চলতি বছরের জুনে ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সূচি নির্ধারণের সময় এমনটা জানালেও সেই সিদ্ধান্ত থেকে সরে আসছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে লর্ডসের পরিবর্তে সাউদাম্পটনেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এমনটাই জানিয়েছেন বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সহ-সভাপতি রাজিব শুক্লা।

যদিও ভেন্যু চূড়ান্ত নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি আইসিসি। তবে ভেন্যু পরিবর্তন নিয়ে তারা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। লর্ডসে ফাইনাল আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে আসার পর আলোচনায় ছিল ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড ও বার্মিংহামের এজবাস্টনেরও নাম। মূলত আসন সংখ্যা বেশি থাকার কারণে এই দুই ভেন্যুকে বিবেচনায় নিয়েছিল তারা।

মাঠের সুবিধার কারণে এই দুই ভেন্যুর চেয়ে ঢের এগিয়ে সাউদাম্পটন। স্টেডিয়ামের সঙ্গে পাঁচ তারকা হোটেল থাকায় করোনাকালীন জৈব সুরক্ষা বলয় ও লকডাইন ইস্যুতে স্বস্তিতে থাকতে পারবেন আয়োজকরা। শেষ পর্যন্ত সাউদাম্পটনকেই ফাইনালের ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এ প্রসঙ্গে শুক্লা বলেন, ‘হ্যাঁ, করোনা পরিস্থিতির ওপর নজর রেখে ফাইনালটি সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.