প্রযুক্তি উন্নয়ন তহবিলের আওতায় বাংলাদেশ ব্যাংকের সঙ্গে এমটিবির চুক্তি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) প্রযুক্তি উন্নয়ন তহবিলের আওতায় বাংলাদেশ ব্যাংকের সাথে সম্প্রতি একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করে। বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ ব্যাংক এক হাজার কোটি টাকার একটি রিফাইন্যান্স স্কিম প্রতিষ্ঠা করেছে। এই চুক্তির আওতায়, রফতানিমুখী শিল্পের প্রযুক্তিগত উন্নয়নের প্রয়োজনে যন্ত্রপাতি ও প্রযুক্তি ক্রয়ের ক্ষেত্রে গ্রাহকের জন্য টার্ম লোন (স্থানীয় মুদ্রায়) বিতরণের বিপরীতে বাংলাদেশ ব্যাংক রিফাইন্যান্স সুবিধাসহ পিএফআই প্রদান করবে।

বাণিজ্যিক ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্য়ালয়ে চুক্তি স্বাক্ষর অনূষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এই প্রকল্পের আওতায় মোট ৯টি ব্যাংক ও ৫টি আর্থিক প্রতিষ্ঠান (নন্-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠান) চুক্তিতে স্বাক্ষর করে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শহীদুল ইসলাম ও সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টসেন্টের মহাব্যবস্থাপক খন্দকার মোরশেদ মিল্লাত উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান ও হেড অব স্ট্রাকচারড্ ফিন্যান্স ইউনিট ও কর্পোরেট বিজনেস ইউনিট-৬ মো. এহ্তেশাম রহমান, অংশগ্রহণকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান (নন্-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠান)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীগণ সহ সকল প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.