সংকটাপন্ন অবস্থায় শাহীন আলম, চান প্রধানমন্ত্রীর সাহায্য

লাইফ সাপোর্টে আছেন চিত্রনায়ক শাহীন আলম। দীর্ঘদিন ধরে তিনি কিডনি ও ডায়াবেটিস রোগে ভুগছেন। সমস্যা গুরতর আকার ধারণ করায় রাজধানীর একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয় বলে জানান চিত্রনায়ক ওমর সানি।

এদিকে তার পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘ পাঁচ বছর ধরে শাহীন আলম কিডনির সমস্যায় ভুগছেন। তারা চেষ্টার কোনো ত্রুটি রাখেন নি। গেল শনিবার রাতে তার অবস্থা খারাপ হয়ে পড়ে। তখন দ্রুত তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

২০১৯ সালে খবরে আসে শাহীন আলম গুলিস্তানে কাপড়ের ব্যবসা করে দিনাতিপাত করছেন। নিজে কিডনি রোগে আক্রান্ত। পরিবারে তিনি ছাড়া আর কেউ উপার্জনক্ষম নেই। পরিবারের খরচ মিটিয়ে নিজের দীর্ঘমেয়াদী চিকিৎসার খরচ চালিয়ে বিপর্যস্ত তার আর্থিক অবস্থা। তার ওপর করোনার সময়টাতে ব্যবসা বন্ধ ছিলো। খুবই করুণ দিন পার করেছেন তিনি সংসার নিয়ে। এসময় হঠাৎ শাহীন আলমের এই সংকটাপন্ন অবস্থা অকূল সাগরে যেন ভাসিয়ে দিয়েছে তার পরিবারকে। সেই অসহায়ত্বের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্য কামনা করেছেন শাহীন আলমের পরিবার।

তারা বলেন,  দীর্ঘদিন ধরেই  চিকিৎসা নিচ্ছেন তিনি। বলা চলে চিকিৎসার উপরই টিকে আছেন এই নায়ক। এতে করে আমাদের পরিবারের আর্থিক অবস্থা নাজেহাল। লাইফ সাপোর্টে নেয়ার পর খরচটা অনেক বেড়ে গেছে। প্রতিদিন ১ লাখ টাকা ব্যয় হচ্ছে। এই অর্থের যোগান দিতে গিয়ে একেবারে অসহায় হয়ে পড়েছি আমরা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্প সংস্কৃতির সঙ্গে জড়িতদের পাশে সবসময়ই থাকেন। অনেক দৃষ্টান্তই দেখেছি। সেই ভরসায় আমরাও তার সহায়তা পাওয়ার প্রত্যাশা করছি। তিনি যদি পাশে দাঁড়ান হয়তো ভালো চিকিৎসা নিয়ে আবার শাহীন আলম সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারবেন।

প্রসঙ্গত, ১৯৮৬ সালের এফডিসির নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন শাহীন আলম। এরপর বেশকিছু সিনেমায় অভিনয় করে পরিচিতি পান তিনি। প্রয়াত চিত্রনায়ক সালমান শাহের সঙ্গেও কাজ করেছেন এই চিত্রনায়ক। দুই বাংলায় প্রশংসিত ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমাতেও অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি।

শাহীন আলম ঘাটের মাঝি, এক পলকে, গরিবের সংসার, তেজী, চাঁদাবাজ, প্রেম প্রতিশোধ, টাইগার, রাগ-অনুরাগ, দাগী সন্তান, বাঘা-বাঘিনী, আলিফ লায়লা, স্বপ্নের নায়ক, আঞ্জুমান, অজানা শত্রু, দেশদ্রোহী, প্রেম দিওয়ানা, আমার মা, পাগলা বাবুল, শক্তির লড়াই, দলপতি, পাপী সন্তান, ঢাকাইয়া মাস্তান, বিগবস, বাবা, বাঘের বাচ্চা, বিদ্রোহী সালাউদ্দিনসহ বহু সিনেমায় অভিনয় করেছেন।

অর্থসূচক/এএ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.