১৮০ ডিগ্রি বাঁকানো দশম প্রজন্মের নতুন ল্যাপটপ ছাড়লো ওয়ালটন

তিনটি মডেলের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো ওয়ালটন। ‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’ সিরিজের ওই ল্যাপটপগুলোর ডিসপ্লে ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো বা ভাঁজ করা যায়। ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের দশম প্রজন্মের কোরআই থ্রি থেকে কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম, ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভসহ অত্যাধুনিক সব ফিচার।

কোর আই থ্রি প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৩১০জি প্রো মডেলের ল্যাপটপটির মূল্য ৪২,৭৫০ টাকা। আর কোর আই ফাইভ প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৫১০জি প্রো মডেলের ল্যাপটপটির মূল্য ৫৪,৫৫০ টাকা। অন্যদিকে, কোর আই সেভেন প্রসেসরযুক্ত ট্যামারিন্ড ইএক্স৭১০জি প্রো মডেলের ল্যাপটপটির মূল্য পড়ছে ৬৪,৫৫০ টাকা।

দেশের সব ওয়ালটন প্লাজা, ডিস্ট্রিবিউটর শোরুম, আইটি ডিলার এবং মোবাইল ডিলার শোরুমে নগদ মূল্যের পাশাপাশি এই ল্যাপটপগুলো কিস্তিতে কেনা যাবে। রয়েছে ১০০ শতাংশ পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ। তাছাড়া ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা দিচ্ছে দেশের ৩৭২টি ওয়ালটন প্লাজা। অনলাইনের ই-প্লাজা থেকে অর্ডার করলে থাকছে নগদ মূল্যে ১০ শতাংশ ছাড়।

এছাড়া, শিক্ষার্থীদের জন্য ওয়ালটন ল্যাপটপ কেনায় রয়েছে বিশেষ সুবিধা।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং কম্পিউটার পণ্যের সিইও মো. লিয়াকত আলী বলেন, ক্রেতাদের চাহিদা ও প্রয়োজনীয়তা অনুযায়ী আমরা প্রতিনিয়ত সর্বাধুনিক প্রযুক্তির উন্নতমানের ডিজিটাল ডিভাইস উৎপাদন এবং সাশ্রয়ী মূল্যে বাজারজাত করছি।

এরই ধারাবাহিকতায় ইন্টেলের দশম প্রজন্মের প্রসেসরযুক্ত ট্যামারিন্ড সিরিজের ওই তিন মডেলের ল্যাপটপ বাজারে ছাড়া হয়েছে।

নতুন এই সিরিজের কোর আই থ্রি ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৪ ইঞ্চির এইচডি (১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল) ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। আর কোরআই ফাইভ ও সেভেন ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৪ ইঞ্চির ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০ পিক্সেল) ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে।

কোর আই সেভেন ল্যাপটপের গ্রাফিক্স হিসেবে আছে ইন্টেল আইরিস প্লাস। আর কোর আই থ্রি ও ফাইভে রয়েছে ইন্টেলের আল্ট্রা এইচডি গ্রাফ্রিক্স। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় উভয় ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৩ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা প্রায় ৭ ঘন্টা ব্যাটারি ব্যাক-আপ দিতে সমর্থ।

রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা। ল্যাপটপগুলোর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ২ ওয়াটের স্পিকার, মাল্টি ল্যাঙ্গুয়েজ ফুল সাইজ কি-বোর্ড। কানেকটিভিটি ফিচারের মধ্যে আছে ১টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, মাইক্রো এসডি কার্ড রিডার, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, ২টি এম.২ কার্ড স্লট, এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট ইত্যাদি।

ল্যাপটপটির ওজন ব্যাটারিসহ ১.৩ কেজি। দৈর্ঘ্য ৩২৪.৯ মিমি, ২১৯ মিমি চওড়া এবং পুরুত্ব ১৯.৪ মিমি।

‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’ সিরিজের এই ল্যাপটপগুলোতে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.