নেপালি পুলিশের গুলিতে ভারতীয় নিহত

ভারতের উত্তর প্রদেশের পিলভিট সীমান্তে নেপালি পুলিশের গুলিতে গোবিন্দা সিং (২৬) নামে এক ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় একজন নিখোঁজ রয়েছে।

এনডিটিভি হিন্দি ওয়েবসাইটে বলা হয়েছে, নেপাল পুলিশের সাথে কোনও বিষয়ে তিনজনের সংঘর্ষ হয়েছিল। ঘটনার পরে বিপুলসংখ্যক গ্রামবাসী ওই এলাকায় জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করেন। ভারতের পক্ষে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারাও ঘটনাস্থলে গিয়ে বিষয়টি খতিয়ে দেখছেন। ঘটনাটি মাদক চোরাচালান সংক্রান্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এতে আরও বলা হয়, ওই ঘটনার পরে ভারত-নেপাল সীমান্তে প্রহরারত সশস্ত্র সীমা বল ‘এসএসবি’ জওয়ানদের সতর্ক করে দেওয়া হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। গোবিন্দা তাঁর সঙ্গী পাপ্পু সিং এবং গুরমিত সিংকে নিয়ে নেপালে গিয়েছিল। নেপাল পুলিশ নিহত গোবিন্দের লাশ সঙ্গে নিয়েছে। তার লাশ বিলৌরি প্রাথমিক হাসপাতালে রাখা হয়েছে। বলা হচ্ছে ওই ঘটনাটি ৩৮ এবং ৩৯ নম্বর পিলারের মধ্যবর্তী জায়গায় হয়েছে। নেপালি পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে।

ভারতের পিলিভিট জেলার পুলিশ সুপার জয়প্রকাশ বলেন, এসএসবি’র মাধ্যমে তিনি জানতে পেরেছেন যে, কিছু লোকের উপরে নেপালি পুলিশ গুলি চালিয়েছে যার ফলে একজন মারা গেছে। বর্তমানে এসপির পাশাপাশি চার থানার পুলিশকে এসএসবি’র সাথে দেওয়া হয়েছে এবং তারা পরিস্থিতির উপরে নজর রাখছেন। ঘটনাস্থলে পৌঁছে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও অন্য কর্মকর্তারা নেপালি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.