ভ্রমণকারীদের করোনা রেকর্ড যাচাইয়ে ডিজিটাল পদ্ধতি চালু করছে এমিরেটস

দুবাই ভ্রমণকারী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষা ও টিকাগ্রহণ সংক্রান্ত মেডিক্যাল রেকর্ড যাচাইয়ের লক্ষ্যে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করবে এমিরেটস। সম্প্রতি এয়ারলাইন ও দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষে মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্বারকে স্বাক্ষরিত হয়।

এমিরেটসের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম এবং দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের পরিচালক আওয়াধ আল কেটবি সমঝোতা স্বারকে স্বাক্ষর করেন।

শেখ আহমেদ বলেন, যে ডিজিটাল পদ্ধতি ব্যবহারের ফলে মেডিক্যাল রেকর্ড যাচাইয়ে ডকুমেন্ট স্পর্শ করার প্রয়োজন পড়বে না। এছাড়াও বিশ্বের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের জন্য নির্ধারিত চাহিদা পূরণের ক্ষেত্রে নির্ভরযোগ্যতা ও দক্ষতা বৃদ্ধি পাবে।

সমঝোতা স্বারকের অধীনে দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত ল্যাবরটারিগুলোর আইটি সিস্টেম এমিরেটস রিজার্ভেশন ও চেক-ইন সিস্টেমের সঙ্গে যুক্ত করা হবে। এর ফলে করোনা পরীক্ষা ও ভ্যাকসিনেশন সংক্রান্ত যাত্রীর স্বাস্থ্যতথ্য দক্ষতার সঙ্গে আদান-প্রদান, সংরক্ষণ ও যাচাই করা সম্ভব হবে।

এমিরেটস বর্তমানে ঢাকায় ১৫টি সাপ্তাহিক ফ্লাইট পরিচলনা করছে। এমিরেটসই একমাত্র আন্তর্জাতিক এয়ারলাইন, যাদের ঢাকা থেকে বিলাসবহুল প্রথম শ্রেণী সেবা রয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.