আমিই ‘অরিজিনাল প্রাইম মিনিস্টার’: গেইল

রসিকতা, আনন্দে মজে থাকা, সবাইকে মাতিয়ে রাখার মতো কাজে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের পরিচিত বেশ। যেখানে ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল ও ড্যারেন স্যামিদের নাম ওপরের দিকে। মাঠে চার-ছক্কার ফুলঝুড়ি ছড়ানোর কারণে ‘ইউনিভার্স বস’ নামে বিশ্ব জুড়ে সমাদৃত গেইল।

‘ইউনিভার্স বস’ বললে চিনতে খুব বেশি অসুবিধা হয় না ক্রিকেট সমর্থকদের। নিজের এমন অবশ্য তিনি নিজেই দিয়েছিলেন। এবার আরও একটি নাম প্রকাশ করেছেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। মার্চে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে টি-টোয়েন্টি খেলার জন্য পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলা বাদ দিয়ে দেশে ফিরেছেন তিনি।

দেশে ফেরার আগে বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন কোয়েট্টা গ্লাডিয়েটর্সের হয়ে পিএসএল খেলা এই ক্রিকেটার। যেখানে প্রসঙ্গ ওঠে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের। সেখানেই মজার ছলে টি-টোয়েন্টির এই ফেরিওয়ালা মন্তব্য করেছেন, তিনি এখন ‘অরিজিনাল প্রাইম মিনিস্টার’। তবে ক্যারিবিয়ান দ্বীপের সব প্রধানমন্ত্রীদের তিনি ভালোবাসেন এবং সম্মান করেন। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী, একজন ক্রিকেটারকে প্রধানমন্ত্রী হিসেবে দেখাটা দারুণ। অসাধারণ একটি ব্যাপার। ক্যারিবিয়ানে এই ব্যাপারটি পুরো আলাদা। সেখানে প্রতিটি দ্বীপের জন্য আলাদা প্রধানমন্ত্রী আছেন।’

বাঁহাতি এই ব্যাটসম্যান আরও বলেন, কিন্তু আপনি জানেন কিনা, পুরো ক্যারিবিয়ানের ‘অরিজিনাল প্রাইম মিনিস্টার’ আমিই। কারণ আমি ইউনিভার্স বস। ক্যারিবিয়ানের সব প্রধানমন্ত্রীর জন্য শ্রদ্ধা ও ভালোবাসা। তাদের সবাইকে আমি ভালোবাসি, কারণ সবাইকে শ্রদ্ধা করি। তাদের সবাইকে ভালোবাসি কারণ আমি সবার প্রতিনিধিত্ব করি। ইউনিভার্স কি? আমিই প্রধানমন্ত্রী। আমি প্রধানমন্ত্রীদের প্রধান।

পিএসএলের চলতি আসরে কোয়েট্টার হয়ে মাত্র দুইটি ম্যাচে খেলেছেন গেইল। যেখানে প্রথম ম্যাচে ২৪ বলে ৩৯ আর দ্বিতীয় ম্যাচে ৪০ বলে ৬৮ রান করেছেন। দেশের খেলা শেষে আবারও পিএসএলে ফেরার কথা জানিয়েছেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.