‘এতো কম দামে আইপিএল খেলবেন না স্মিথ’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম থেকে স্টিভেন স্মিথকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটেলস। দল পেলেও আশানুরূপ মূল্য পাননি অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। গেল আসরে রাজস্থান রয়্যালসের হয়ে অধিনায়কত্ব করলেও এবারের আসরের আগে তাঁকে রিটেইন করেনি ফ্র্যাঞ্চাইজিটি।

এবারের আসরের নিলামেও তাঁর প্রতি আগ্রহ দেখায়নি খুব বেশি ফ্র্যাঞ্চাইজি। শুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিড করলেও এরপর দিল্লি মাত্র ২ কোটি ২০ লাখ রুপিতে দলে ভেড়ায় অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কে। এত কম দামে স্মিথ বিক্রি হওয়ায় অবাক হয়েছেন মাইকেল ক্লার্ক।

অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক মনে করেন, মাত্র ২ কোটি ২০ লাখ রুপির জন্য স্মিথ পরিবার ও স্ত্রী ছেড়ে ১১ সপ্তাহের আইপিএল খেলবেন না। সেই সঙ্গে ভারতের বিমানে ওঠার আগে স্মিথ ইনজুরিতে পড়লেও অবাক হবেন না ক্লার্ক।

১৩তম আসরে আশানুরূপ পারফরম্যান্স না করলেও দলের অন্যান্য তারকাদের সঙ্গে তুলনা করলে একবারে খারাপ হয়নি তাঁর। আইপিএলের গেল আসরে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ খেলে ৩১১ রান করেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। যেখানে তিনটি হাফ সেঞ্চুরিও ছিল তাঁর। তারপরও এত স্বল্প মূল্যে দল পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন ক্লার্ক। এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক বলেন, ‘আপনি স্টিভ স্মিথ সম্পর্কে কথা বলছেন, সে বিশ্বের সেরা ব্যাটসম্যান না হলেও সেটা থেকে দূরে নয়। বিরাট কোহলি এক নম্বরে তবে সেরা তিনে রয়েছে স্মিথ। আমি জানি তাঁর টি-টোয়েন্টি পারফরম্যান্স ভালো হয়নি, গত আসরেও দুর্দান্ত ছিল না। সে এই টাকায় গিয়েছে যা দেখে আমি খুব অবাক হয়েছি। চার কোটির কাছাকাছি হলেও মানাতো।’

মাত্র ২ কোটি ২০ লাখ রুপির জন্য এতো দিনের টুর্নামেন্টে স্মিথ যাবেন না বলে বিশ্বাস করেন ক্লার্ক। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘৮ সপ্তাহের টুর্নামেন্টে যাওয়া এবং কোয়ারেন্টাইনসহ হিসেবে করলে সেটি ১১ সপ্তাহ হবে। আমি মনে করি না যে সে ২ কোটি ২০ লাখ রুপির জন্য পরিবার ও জীবন সঙ্গী রেখে ১১ সপ্তাহ দূরে থাকবে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.