আইপিএলে নতুন দলে মুস্তাফিজ

শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম। ২০২১ মৌসুমের এই নিলাম অনুষ্ঠিত হচ্ছে চেন্নাইয়ে। যেখানে নিলামে ওঠানো হবে মোট ২৯৮জন ক্রিকেটারকে। কিন্তু দল পাবেন মাত্র ৬১জন ক্রিকেটার।

২২জন বিদেশি ৩৯ ভারতীয় ক্রিকেটারকে নিলাম থেকে দলে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২২জন বিদেশির মধ্যে বাংলাদেশের আছেন ৫জন। এরা হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের প্রথম সেট থেকে দল পেয়েছেন স্টিভ স্মিথ। তাকে ২ কোটি ২০ লক্ষ রুপিতে দলে নিয়েছে দিল্লী ক্যাপিটেলস। ১৪.২৫ কোটি রুপিতে গ্লেন ম্যাক্সওয়েলকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই অলরাউন্ডারকে নিতে হাড্ডাহাড্ডি লড়াই করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংস। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি।

অলরাউন্ডারদের ক্যাটাগরি থেকে সাকিব আল হাসানকে ৩ কোটি ৪০ লক্ষ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মঈন আলিকে ৭ কোটি দিয়ে দলে ভিড়িয়েছে চেন্নাই সুপার কিংস। ৪ কোটি ৪০ লক্ষ রুপিতে রাজস্থান রয়্যালস নিয়েছে শিভাম দুবে। ক্রিস মরিসকে নিতে লড়াই চলেছে ব্যাঙ্গালুরু, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়ালস এবং মুম্বাইয়ের মধ্যে। শেষ পর্যন্ত ১৬ কোটি ২৫ লক্ষ রুপিতে তাকে দলে নিয়েছে রাজস্থান রয়ালস। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দামি ক্রিকেটার এখন মরিস। দেড় কোটি রুপিতে ডেভিড মালানকে নিয়েছে পাঞ্জাব কিংস।

তৃতীয় সেটে বিক্রি হয়নি কোনো উইকেটরক্ষক। চতুর্থ সেটে অ্যাডাম মিলনকে ৩ কোটি ২০ কোটি রুপিতে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এক কোটি রুপিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.