টিকা নিলেন টাইগাররা, প্রথমে সৌম্য, পরে তামিম

নিউজিল্যান্ড সফরের আগেই বৃহস্পতিবার করোনার টিকা নেবেন জাতীয় দলের ক্রিকেটাররা, সেটি জানা হয়েছে আগেই। আজ পূর্বনির্ধারিত পরিকল্পনা অনুযায়ীই টিকা নিচ্ছেন তামিম-মুশফিকরা।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একে একে ভ্যাকসিনেশনের আওতায় আসছেন জাতীয় দলের ক্রিকেটার এবং স্টাফরা। বেলা পৌনে ১১টার দিকে শুরু হয়েছে এই প্রক্রিয়া। ক্রিকেটার, কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফসহ ২৮ জন আজ টিকা নিচ্ছেন বলে জানা গেছে।

সবার আগে টিকা নিয়েছেন ওপেনার সৌম্য সরকার, এরপর ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দুজনই স্ত্রীসহ এসেছেন হাসপাতালে।

সাকিব আল হাসান ছুটিতে থাকায় আপাতত টিকা নিচ্ছেন না। এছাড়া নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে থাকার সম্ভাবনা আছে এমন আরও কয়েকজন ক্রিকেটার (৮ জন হওয়ার কথা) ঢাকার বাইরে থাকায় আজ টিকা নিতে পারছেন না। তারা আগামী ২০ ফেব্রুয়ারি টিকা নিতে পারেন বলে জানা গেছে বিসিবি সূত্রে।

২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড যাওয়ার কথা টাইগারদের। তবে দল এখনও ঘোষণা হয়নি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোমবার জানিয়েছিলেন, দু-একদিনের মধ্যে নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করা হবে।

ধারণা করা হচ্ছিল, বুধবারই হয়তো সফরের দল ঘোষণা হবে। কিন্তু সেটা হয়নি। নান্নু পরে জানিয়েছেন, বৃহস্পতিবার ক্রিকেটাররা টিকা নেয়ার পর শুক্রবার দল ঘোষণা করা হবে।

জাতীয় দলের প্রধান নির্বাচক এ বিষয়ে বলেন, ‘যেহেতু করোনার টিকা নেবে ক্রিকেটাররা, তাই আমরা একদিন দেখে দল ঘোষণা করবো।’

নান্নু আরও জানান, প্রথমে কথা ছিল দল হবে ২০ জনের, কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয়েছে নিউজিল্যান্ড সফরের দলে থাকবেন ১৯ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.