রবিকে প্রতিকারের তাগিদ দিয়েছে বিএসইসি

সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া টেলিকম খাতের কোম্পানি রবি আজিয়াটা তালিকাভুক্তির প্রথম বছরেই লভ্যাংশ না দেওয়ায় ক্ষুব্ধ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) কোম্পানির শীর্ষ কর্মকর্তাদের কাছে এই ক্ষোভ প্রকাশ করেছে তারা।

পাশাপাশি লভ্যাংশ না দেওয়ার কারণে বিনিয়োগকারীদের এ ক্ষতি হয়েছে তা কীভাবে পুষিয়ে দেওয়া হবে অতি শিগগির তা বিএসইসিকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আজ দুপুরে বিএসইসিতে রবির শীর্ষ কর্মকর্তাদের ডেকে নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা জানিয়েছে বিএসইসি। এতে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, আব্দুল হালিম, নির্বাহী পরিচালক সাইফুর রহমান এবং নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম উপস্থিত ছিলেন। আর রবি আজিয়াটার পক্ষে কোম্পানিটির সচিব মোহাম্মদ শাহেদুল আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) ঘোষিত রবি আজিয়াটার লভ্যাংশ সংক্রান্ত ঘোষণার সাথে এই জরুরি তলবের সম্পর্ক আছে বলে জানা গেছে।

উল্লেখ, গতকাল অনুষ্ঠিত রবির কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদেরকে কোনো লভ্যাংশ না দেওয়ার (No Dividend) সিদ্ধান্ত নেওয়া হয়।

তালিকাভুক্তির প্রথম বছরেই লভ্যাংশ না দেওয়ার এই সিদ্ধান্ত বাজারে নেতিবাচক প্রভাব ফেলতে পারে এমন আশংকায় পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য কোম্পানিটির শীর্ষ কর্তাদের ডেকে পাঠায় বিএসইসি।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম অর্থসূচককে বলেন, ‘নো ডিভিডেন্ড’ ঘোষণার সিদ্ধান্তে রবির প্রতি অসন্তুষ্ট হয়েছে কমিশন। এটি জানাতে কোম্পানিটির কর্মকর্তাদেরকে আজ কমিশনে ডাকা হয়েছিল।

তিনি বলেন, কমিশন বিনিয়োগকারীদের ক্ষতি পুষিয়ে দিতে বিকল্প কিছু ব্যবস্থার কথা অতি শিগগির বিএসইসি জানাতে বলা হয়েছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.