শেখ হাসিনার জন্য এখন গ্রামেও অনার্স পড়া যায়: পরিবেশমন্ত্রী

বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। এজন্য করোনাকালেও যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য গ্রামেও অনার্স কলেজ স্থাপন করা হচ্ছে। একমাত্র শেখ হাসিনার জন্যই এখন গ্রামেও অনার্স পড়া সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার গাংকুল পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, আজ সকালে প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করেছেন। বৈদেশিক মূদ্রার রিজার্ভ এখন সর্বোচ্চ ৪৩ বিলিয়ন মার্কিন ডলার। যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নাই।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.