দ্বিতীয় সন্তানের অপেক্ষায় হ্যারি-মেগান

আবারও সন্তানসম্ভবা ডাচেস অফ সাসেক্স মেগান। দ্বিতীয় সন্তান আসার খবরে উচ্ছ্বসিত যুক্তরাজ্যের প্রিন্স হ্যারি ও মেগান। ব্রিটিশ রাজ-সিংহাসনের লাইনে তিনি অষ্টম স্থানে থাকবেন। হ্যারি ও মেগান জানিয়েছেন, তাঁরা সন্তানের প্রতীক্ষায় আছেন। তাঁদের মুখপাত্র বলেছেন, ‘আমি এটা জানাতে পারি যে, হ্যারি-মেগানের ছেলে আর্চি এবার ভাই বা বোন পেতে চলেছে।’

আগামী মে মাসে আর্চির দুই বছর হবে। ২০২০-তে মেগান জানিয়েছিলেন, তাঁর মিসক্যারেজ (স্বাভাবিক গর্ভপাত) হয়েছে। হ্যারির ঠাকুমা রানি দ্বিতীয় এলিজাবেথ তাঁর পঞ্চম পুতি পেতে চলেছেন।

বাকিংহাম প্যালেসের মুখপাত্র জানিয়েছেন, রানি, তাঁর স্বামী প্রিন্স ফিলিপ, হ্যারির বাবা প্রিন্স চার্লসসহ পরিবারের সকলেই এই খবরে উল্লসিত এবং তাঁরা হ্যারি ও মেগানকে অভিনন্দন জানিয়েছেন।

হ্যারির বয়স এখন ৩৬ ও মেগানের ৩৯। তাঁরা এখন যুক্তরাজ্যের রাজপরিবারের বাইরে এসে আমেরিকায় থাকেন। তাঁরা ব্রিটিশ মিডিয়াকে নিয়েও বিরক্ত ছিলেন। তাদের নজরের বাইরে ক্যালিফোর্নিয়ায় তাঁরা থাকছেন। তারপরেও বেশ কয়েকটি মিডিয়া হাউসের বিরুদ্ধে তাঁরা মামলা করেছেন। মেল অন সানডে পত্রিকা বাবাকে লেখা মেগানের একটি চিঠি ছাপিয়েছিল। মেঘান তা নিয়েও মামলা করেছেন। এদিকে করোনার কারণে তাঁরা এখন যুক্তরাজ্যে যেতে পারছেন না।

সূত্র: এএফপি, রয়টার্স

 

অর্থসূচক/এএইচআর

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.