৪৮ বছর পর প্রিয় আঙিনায় ফিরলেন সেই মোল্লা

অবশেষে রঙিন দুনিয়াকে বিদায় জানিয়ে দীর্ঘ ৪৮ বছর পর শনিবার (৭ জানুয়ারি) আপন ভুবনে ফিরলেন এফডিসির মুড়ি বিক্রেতা আব্দুল মান্নান মোল্লা।

তিনি দেশ স্বাধীনের পর এফডিসি এসে বিনা-বেতনে খাদেম হিসেবে কাজ শুরু করেন এফডিসির মসজিদে। সবার কাছে মোল্লা নামেই পরিচিত তিনি। তার ঝাল মুড়ির ভক্ত ছিলেন সোনালী যুগের তারকা শিল্পী থেকে শুরু করে এ প্রজন্মের শিল্পীরাও। শারীরিক অসুস্থতা আর সিনেমার কাজ কম হওয়ায় অচল হয়ে পড়েন সবার প্রিয় মোল্লা।

এমন অবস্থায় তার বাড়ি ফিরতে পাশে এসে দাঁড়ান এক দল বিনোদন সাংবাদিক। তাদের প্রচেষ্টায় তারকা শিল্পীদের সহযোগিতায় আব্দুল মান্নান মোল্লা ১ লাখ ৮১ হাজার ৭০০ টাকা নিয়ে এফডিসি ত্যাগ করে ‘দ্বিতীয় বাড়ি’ ছেড়ে চলে গেলেন প্রিয় আঙিনায়।

শনিবার টাকা দেওয়ার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, সাংগঠনিক সম্পাদক কাবিরুল ইসলাম রানা, আব্দুস সালাম ও অভিনেত্রী সামিনা বাশার।

মোল্লাকে সম্মানের সাথে বিদায় জানাতে এফডিসিতে তিন দিনের মুড়ি উৎসবের আয়োজন করেছিলেন মাজহার বাবু, আহম্মেদ তেপান্তর, রাহাত সাইফুল, এ এইচ মুরাদ, আসিফ আলম, রঞ্জু সরকার ও রুহুল আমিন ভূঁইয়া। যারা প্রত্যেকেই সাংবাদিকতা পেশার সঙ্গে জড়িত। তিন দিনের এ উৎসবে ব্যাপক সাড়া দেন সংস্কৃতি কর্মীরা। শেষ বিদায় মুড়ি উৎসবে এসে আবেগে আপ্লুত হয়ে পড়েন শিল্পীরা।

এরই মধ্যে নিজ বাড়ির পাশেই দোকান নির্মাণের কাজ শুরু করেছেন আব্দুল মান্নান। যা অচিরেই নির্মাণ কাজ শেষ হবে। বাড়ি ফিরে মুঠোফোনে উচ্ছ্বসিত কন্ঠে আব্দুল মান্নান বলেন, দীর্ঘ ৪৮ বছর পর বাড়ি ফিরতে পেরে খুবই ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ সাংবাদিকদের আমাকে সম্মানের সাথে বাড়ি ফিরতে সহযোগিতা করার জন্য। সেই সাথে কৃতজ্ঞতা স্বীকার করছি চলচ্চিত্র শিল্পীদের প্রতি আমার দূর দিনে পাশে থাকার জন্য। সহযোগিতার টাকা দিয়ে এরইমধ্যে দোকান তৈরির কাজ শুরু হয়ে গেছে। আশা করছি এ মাসেই নতুন দোকানে বসতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.