বাংলাদেশকে হোয়াইটওয়াশ করো, ওয়েস্ট ইন্ডিজকে হুপার

অভিষিক্ত কাইল মায়ার্সের অপরাজিত ২১০ রানের ইনিংসে প্রথম টেস্টে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। উপমহাদেশের মাটিতে রেকর্ড ৩৯৫ রান তাড়া করে জয়ে পেয়েছে ক্রেইগ ব্রাথওয়েটের দল। এমন জয়ের পর প্রশংসার জোয়ারে ভাসছে ক্যারিবীয় দল।

প্রশংসা করতে ভুলেননি কার্ল হুপারও। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ক দল ও মায়ার্সের প্রশংসা করার পাশপাশি বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার বার্তা দিয়েছেন। এক টুইটে হুপার বলেন, ‘দুর্দান্ত জয়, এখান থেকেই ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য আশীর্বাদ! অসাধারণ ইনিংসের জন্য কাইল মায়ার্সকে অভিনন্দন। এবার সিরিজটিকে ২-০ করো।’

দলের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটারদের ছাড়া বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। অভিজ্ঞদের ছাড়া খেলতে নেমে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছে ক্যারিবীয়রা। তবে ফরম্যাট বদলাতেই ঘুরে দাঁড়িয়েছে ফিল সিমন্সের শিষ্যরা। যদিও চট্টগ্রাম টেস্টের প্রথম চারদিন তেমন কিছু করে দেখাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। পঞ্চম দিনে এসে সব হিসেব নিকেশ পাল্টে দেন দুই অভিষিক্ত মায়ার্স ও এনক্রুমাহ বোনার। দুইজনের ইতিহাস গড়া ২১৬ রানের জুটিতে ওয়েস্ট ইন্ডিজের ভিত তৈরি হয়। বোনার ফিরে গেলেও উইকেটে থিতু হয়েছিলেন মায়ার্স। শেষ পর্যন্ত তাঁর অপরাজিত ২১০ রানের ওপর ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে ক্যারিবীয়রা।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ঢাকার মিরপুরে। আগামী ১১ ফেব্রুয়ারি শুরু হবে ম্যাচটি। ২০১৮ সালের পর বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার সুযোগ পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে ঢাকাতে হারলে ২০১২ সালের পর ঘরের মাটিতে ক্যারিবীয়দের কাছে হোয়াইটওয়াশ হতে হবে বাংলাদেশকে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.