টিকা নেয়ার পরও মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানার আহ্বান প্রধানমন্ত্রীর

করোনার টিকা নেওয়ার পরও সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশনা দেন বলে মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন। সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকে অংশ নেওয়া মন্ত্রী পরিষদের সদস্যদের করোনার ভ্যাকসিন নিয়ে সার্বিক দিক নির্দেশনা দেন সরকারপ্রধান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সময়মতো টিকাদান কর্মসূচি কার্যকর করতে এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রী এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, করোনার ভ্যাকসিন নিয়ে গ্রামাঞ্চলের মানুষের মধ্যে টিকা নিয়ে যে ভীতি আছে, তা দ্রুত কেটে যাবে।

এদিকে, রোববার (০৭ ফেব্রুয়ারি) সারাদেশে করোনার গণটিকাদান কর্মসূচি উদ্বোধন করে টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। টিকা গ্রহণে উৎসাহ দিতে এদিন মন্ত্রী ও সংসদ সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা টিকা নেন।

প্রথম দফায় অগ্রাধিকারভিত্তিক ১৮ শ্রেণির করোনা সম্মুখযোদ্ধা এবং ৫৫ বছর-ঊর্ধ্ব নাগরিকরা বিনামূল্যে এই টিকা পাবেন।

ইতোমধ্যেই দেশে আসা ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৭০ লাখ টিকা দিয়েই শুরু হচ্ছে এই টিকাদান কর্মসূচি। এর মধ্যে ভারত সরকার উপহার হিসেবে দিয়েছে ২০ লাখ এবং বাংলাদেশ কিনেছে ৫০ লাখ ডোজ টিকা।

এর আগে এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ করেছে সরকার। গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা ভাইরাসের টিকা কর্মসূচির উদ্বোধন করেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.