টিকা নেয়া শেষে কবিতা শোনালেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

দেশব্যাপী গণটিকার প্রথম দিন করোনার টিকা নিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। আজ রোববার (০৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি টিকা নেন।

টিকা নেওয়ার পর সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনার টিকা নিয়েছি আধা ঘণ্টা হয়ে গেছে, এখন পর্যন্ত কেমন লাগছে বুঝতে পারছি না। কোনো কিছু অনুভব করছি না, পরে হয়তো বুঝতে পারবো।

পরে মন্ত্রী বলেন, আপনারা জানেন আমাকে মন্ত্রিসভায়ও কবিতা পড়তে হয়। বঙ্গবন্ধু কন্যা জিজ্ঞেস করেন কবিতা আছে কিনা। এটা আমার স্বভাবজাত প্রবণতা। টিকা নেওয়ার প্রতিক্রিয়ায় আপনাদের দুই লাইন কবিতা শোনাই।

‘যদি বেঁচে যাও করোনার কালে, যদি কেটে যায় মৃত্যুর ভয়। জেনো বিজ্ঞান লড়ে গেছে সদা, নেই ভয়, হবে মানুষের জয়।’ এই কবিতা আবৃত্তি করে শোনান তিনি।

ইয়াফেস ওসমান আরও বলেন, বিশ্বজুড়ে করোনার মহামারি চলছে। আমরা চেষ্টা করছি, যাতে রোগাক্রান্ত না হই। সেই কারণে জাতীয় পর্যায়ে টিকা গ্রহণের প্রথম দিন টিকা নিয়েছি। বাংলাদেশ এত ঘনবসতিপূর্ণ একটা দেশ, এখানে সম্পদেরও সীমাবদ্ধতা আছে। তারপরও বাঙালির ভেতরে একটা শক্তি কাজ করে। সেই শক্তি যেটা বঙ্গবন্ধু জেনেছিলেন। ঠিক সেভাবে বঙ্গবন্ধু কন্যা বাঙালির সুপ্ত শক্তি টেনে নিয়ে প্রত্যেকটা বিষয় উনি মোকাবিলা করেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.