মোসলকে স্মরণ করল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

গত ৬ ফেব্রুয়ারি সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার এজরা মোসলে। চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিন খেলা শুরু হওয়ার আগে তাই দুই দলই মোসলের স্মরণে মাঠে দাড়িয়ে নীরবতা পালন করেন। একইসঙ্গে প্রথম টেস্টের শেষ দিন কালো ব্যাচ পরে খেলছে উইন্ডিজ দল।

ক্লাইভ লয়েড, রোহান কানাই, আলভিন কালিচরন, ভিভ রিচার্ডস, গর্ডন গ্রিনিজ, ডেসমন্ড হেইন্স, মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টস, কার্টলি অ্যামব্রোস, কোটনি ওয়ালশ, রিচি রিচার্ডসন, কার্ল হুপার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিতুল্য ক্রিকেটার নন মোসলে। বরং এদের ভিড়ে হারিয়ে নিজেকে খুঁজেছেন এই ৬৩ বছর বয়সী পেসার। উইন্ডিজদের হয়ে খেলেছেন মাত্র ২টি টেস্ট এবং ৯টি ওয়ানডে। সেই মোসলেই বাইসাইকেল চালানো অবস্থায় গাড়ির ধাক্কায় প্রাণ হারান।

জাতীয় দলে নিয়মিত না হতে পারলেও তিনি বার্বাডোজের হয়ে ৭৬টি প্রথম শ্রেণি এবং ৭৯টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। এছাড়াও মোসলে ইস্টার্ণ প্রোভিন্স, গ্লোমাগান এবং নর্দার্ন ট্রেন্সভেলের হয়েও বিভিন্ন সময় খেলেছেন। এছাড়াও আরো একটি পরিচয় আছে মোসলের। চট্টগ্রাম টেস্টে অভিষেক ঘটা ক্যারিবিয়ান ব্যাটসম্যান শ্যাইনে মোসলেরও ভাই তিনি। এমনটাই জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দলের মিডিয়া ম্যানেজার।

তাই ম্যাচ শুরুর আগে দুই দলই তাঁর স্মরণে নিরবতা পালন করেন এবং জায়ান্ট স্ক্রিনে মেসলের ছবি ভেসে ওঠে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.