মুমিনুলের ফিফটিতে লিড আড়াইশ পার বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংস মোটেই ভালভাবে শুরু হয়নি টাইগারদের। মাত্র ১ রানে ২ উইকেট হারানোর পর উইকেটে আসেন অধিনায়ক। তারপর হারিয়েছেন আরেক সঙ্গীকে। তবে মুশফিকুর রহীমকে সঙ্গে নিয়ে এরপর ক্যারিবীয় বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেন মুমিনুল হক।

চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনের শেষ বিকেলে এই যুগল দলের হাল ধরেন। চতুর্থ দিনের সকালে পৌনে এক ঘণ্টা ভালোভাবেই কাটিয়ে দেন। কিন্তু এরপরই ঘটে বিপদ। রাহকিম কর্নওয়ালের একটি বল মিস করে এলবিডব্লিউ হন মুশফিক।

বোলার ছাড়া বাকি ফিল্ডারদের কেউ সেভাবে আবেদনও করেননি। কিন্তু আম্পায়ার আঙুল তুলে দেন। মুশফিক রিভিউ নিয়েছিলেন। কাজ হয়নি, বল উইকেট হিট করেছে দেখা যায়। ফলে ৪৮ বলে ১৮ রানের ইনিংস নিয়ে সন্তুষ্ট থাকতে হয় মিস্টার ডিপেন্ডেবলকে।

চতুর্থ উইকেটে মুশফিক-মুমিনুলের জুটিটি ছিল ৪০ রানের। মুশফিক সাজঘরে ফেরার কিছু পরেই ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৯৩ রান।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রানের জবাবে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১৭১ রানের বড় লিড নিয়েই দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.