হৃদরোগে আক্রান্ত মনিবকে যেভাবে বাঁচাল পোষা কুকুর

কথায় আছে কুকুর মানুষের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু। হৃদরোগে আক্রান্ত মনিবের প্রাণ বাঁচিয়ে, সেকথাই ফের প্রমাণ করল সাদি নামে একটি জার্মান শেপার্ড।

জানা গিয়েছে, নিউ জার্সির বাসিন্দা ব্রায়ান নামে এক ব্যক্তি সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। সেসময় ত্রাতা হয়ে দেখা দেয় তার পোষা কুকুরই। মনিবের জীবন বাঁচায় সে। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ব্রায়ান যাতে অচৈতন্য হয়ে না পড়েন, সেজন্য তার হাত-মুখ চাটতে থাকে সাদি। এরপর তাকে টেনে-হিঁচড়ে ফোনের কাছেও নিয়ে যায় সে। সাদির এই সাহায্যের পরই চিকিৎসকদের ফোন করতে সক্ষম হন ব্রায়ান।

তবে সাদি কিন্তু ছোট থেকেই ব্রায়ানের সঙ্গে ছিল না। বরং আগের মালিক ছেড়ে দেওয়ার পর ছ’বছর বয়সী সাদির জায়গা হয়েছিল একটি শেলটার হোম। সেসময় কোনও অপরিচিতকেই নিজের কাছে ঘেঁষতে দিত না সে। কারণ আগের মালিক ছেড়ে দেওয়ায় খুবই শোক পেয়েছিল সাদি। এমনকী চিকিৎসকরা জানিয়েও দেন কোনও পুরুষ মনিবের সঙ্গে থাকতে পারবে না সাদি।

তবে কয়েকমাস আগে ব্রায়ানের সঙ্গে দেখা হওয়ার পরই বদলে যায় সাদির মন। যে কুকুর কাউকে কাছে ঘেঁষতে দিত না, সেই কি না ব্রায়ানের সঙ্গে খেলায় মেতে থাকতে শুরু করে। শেষপর্যন্ত সাদিকে দত্তক নেন ব্রায়ান। নিয়ে আসেন বাড়িতে। এরপর থেকে তার সঙ্গে থাকতে শুরু করে ওই জার্মান শেপার্ডটি। তবে ব্রায়ান যেমন সাদিকে নতুন জীবন দিয়েছিলেন, তেমনি এবার ব্রায়ানকে নয়া জীবন উপহার দিল সাদি।

এই খবর ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সাদির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.