সংক্ষেপে ২০ কোম্পানির আর্থিক প্রতিবেদন

আজ শনিবার (৩০ জানুয়ারি) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪০ টিরও বেশি কোম্পানির পরিচালনা পর্ষদের সভা ছিল। এসব সভায় কোম্পানিগুলোর দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর২০-ডিসেম্বর২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে ২০­­ কোম্পানির আর্থিক প্রতিবেদনের তথ্য আমাদের হাতে এসেছে। পাঠকদের সুবিধার্থে সংক্ষেপে এসব কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) এর তথ্য প্রকাশ করা হল।

এছাড়া কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন নিয়ে অর্থসূচক আলাদা আলাদা রিপোর্ট প্রকাশ করেছে। এসব রিপোর্ট থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

নিম্নে কোম্পানিগুলোর শেয়ার প্রতি আয়ের (ইপিএস) তথ্য দেওয়া হল-

ইউনাইটেড পাওয়ার

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৬৯ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ৯ টাকা ৫০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৪৭ পয়সা।

প্যাসিফিক ডেনিমস

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৬ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৮ পয়সা।

কোহিনুর ক্যামিক্যালস

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪ টাকা ৭০ পয়সা।

অ্যাডভেন্ট ফার্মা

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৭ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ০৪ পয়সা।

আরডি ফুড

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৮ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৫ পয়সা।

এইচ.আর. টেক্সটাইলস

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮৮ পয়সা।

ফারইস্ট নিটিং

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১১ পয়সা।

কে.ডি.এস এক্সেসরিজ

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮৫ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ১৬ পয়সা।

কনফিডেন্স সিমেন্ট

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৭৯ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ৮ টাকা ০২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৫ টাকা ১২ পয়সা

হাক্কানি পাম্প

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ২৫ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৪৮ পয়সা।

স্ট্যান্ডার্ড সিরামিকস

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ১ টাকা ৫০ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ৪ টাকা ৬০ পয়সা।

সেন্ট্রাল ফার্মা

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৪ পয়সা।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১১ পয়সা।

ওরিয়ন ইনফিউশন

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ১৪ পয়সা।

ওরিয়ন ফার্মা

চলতি হিসাববছরের দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় হয়েছে ২ টাকা ০৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ১৪ পয়সা।

৩১ ডিসেম্বর,২০২০ সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৭ টাকা ৯১ পয়সা (সম্পদ পুর্নমূল্যায়নের পর)।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩০ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ১১ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৩ পয়সা।

ফার কেমিক্যাল

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০২ পয়সা। আগের বছর একই সময় ছিল ১৮ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৬ পয়সা।

কুইন সাউথ টেক্সটাইল

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল  ১৯ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫২ পয়সা।

এম এল ডাইয়িং

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৫ পয়সা। আগের বছর একই সময় ছিল ৪৭ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই২০-ডিসেম্বর২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৮৯ পয়সা।

এস এস স্টিল

চলতি হিসাব বছরের দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ২৩ পয়সা।

জেনেক্স ইনফোসিস

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৮ পয়সা। আগের বছর একই সময় ছিল ১ টাকা ২১ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই’২০-ডিসেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ০৯ পয়সা।

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.