বাংলা টাইগার্সের সহ-অধিনায়ক আফিফ

আগামী ২৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে আবুধাবি টি-টেন লিগের চতুর্থ আসর। এই আসরে বাংলা টাইগার্সের হয়ে খেলবেন আফিফ হোসেন ধ্রুব। প্রথমবার খেলতে গিয়েই দলটির সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন তিনি। বাংলা টাইগার্সের অধিনায়কের দায়িত্ব পালন করবেন আন্দ্রে ফ্লেচার।

দলটি তাদের অফিশিয়াল ফেসবুক পেজের একটি পোস্টের মাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে। তাঁরা পোস্টটিতে লিখেছে, ‘আন্দ্রে ফ্লেচারকে বাংলা টাইগারদের অধিনায়ক মনোনীত করা হয়েছে। আফিফ হোসেন টি-টেন লিগে চতুর্থ আসরে তাঁর সহকারী হিসেবে দায়িত্ব পালন করবে।’

এর আগে বাংলাদেশি মালিকানাধীন দলটি আফিফকে তাঁদের আইকন ক্রিকেটার হিসেবে মনোনিত করেছে। মূলত দলটির আইকন ক্রিকেটার ছিলেন শ্রীলঙ্কান পেস বোলার ইসুরু উদানা। তিনি এই আসরে অংশ না নেয়ায় আফিফকেই এবারের আসরের আইকন ক্রিকেটারের মর্যাদা দিয়েছে তাঁরা। আফিফ ছাড়াও বাংলা টাইগার্সের দলে রয়েছেন বাংলাদেশ দলের আরেক ক্রিকেটার শেখ মেহেদি হাসান। এই দুজনই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলে থাকলেও একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তাঁরা। ফলে মেহেদির অভিষেকের অপেক্ষা আরও দীর্ঘায়িত হয়েছে।

আফিফ-মেহেদির দলের অন্যান্যরা হলেন- জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, টম মোরেস, কাইস আহমেদ, ডেভিড ভিসে, চিরাগ সুরি, মোহাম্মদ ইরফান, অ্যাডাম হোজে, করিম জানাত, আরিয়ান লাকরা, নূর আহমেদ, ফজল হক ফারুকী ও মুজিব-উর-রহমানদের মতো ক্রিকেটাররা।

পূর্ব-পরিকল্পনা অনুযায়ী নভেম্বরে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও করোনার কারণে আসরের সময়সূচি পিছিয়ে এনেছে আয়োজকরা। আবুধাবি টি-টেন লিগের এবারের আসরের পর্দা উঠবে এ মাসের ২৮ জানুয়ারি, শেষ হবে ৬ ফেব্রুয়ারি। এবারো গত বছরের মতো মাত্র ১০ দিনেই টুর্নামেন্টটি সম্পন্ন হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.