এনআরবি ব্যাংকের তিন পরিচালকসহ চারজনকে দুদকে তলব

নানা অনিয়ম ও দুর্নীতিসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থে ব্যাংকের বিপুল অংকের শেয়ার ক্রয় ও বিদেশে অর্থ পাচারের অভিযোগে এনআরবি ব্যাংক লিমিটেডের তিন পরিচালক ও এক শেয়ার হোল্ডারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (২৫ জানুয়ারি) দুদক সূত্রে জানা যায়, সম্প্রতি দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাদেরকে তলব করে নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, আগামী ১ ফেব্রুয়ারি নির্ধারিত সময়ে এনআরবি ব্যাংক লিমিটেডের শেয়ার হোল্ডার আমিনুর রশিদ খান ও তার দুই ছেলে এনআরবি ব্যাংকের পরিচালক নাফি রশিদ খান ও নাভিদ রশিদ খান এবং এনআরবি ব্যাংক লিমিটেডের আরেক পরিচালক ইদ্রিস ফরায়জীকে হাজির হতে হবে।

এতে আরও বলা হয়, বিভিন্ন অনিয়ম দুর্নীতিসহ অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বিভিন্ন ব্যাংকের বিপুল অঙ্কের শেয়ার ক্রয়সহ তাদের বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এছাড়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে ব্যাংকটির পরিচালক ও অংশীদারের বিরুদ্ধে।

এর আগে তাদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) কাছে চিঠি দিয়েছে দুদক।

আমিনুর রশিদ খান ও তার পরিবারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, কর ফাঁকি ও বিদেশে হুন্ডি কারবারের মাধ্যমে বিপুল অর্থবিত্ত গড়ে তোলার অভিযোগ রয়েছে।

অর্থসূচক/এনএইচ/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.