কম্বল পাঠাতে চেয়ে ফের ভারতীয় হাইকমিশনারকে গণস্বাস্থ্যের চিঠি

ভারতের দিল্লিতে আন্দোলনরত শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে আবারও চিঠি দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

আজ রোববার (১০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বারিধারায় অবস্থিত ভারতীয় হাইকমিশনার অফিসে চিঠিটি পৌঁছে দেন গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

এর আগে গত ২৪ ডিসেম্বর দিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য কম্বল পাঠাতে চেয়ে চিঠি দেয় প্রতিষ্ঠানটি। সে চিঠির জবাব না আসায় আজ আবারও চিঠি দেওয়া হয়।

জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘গত ২৪ ডিসেম্বর সংযুক্ত পত্রের পরিপ্রেক্ষিতে আমরা এখনো কোনো সাড়া পাইনি। দিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য হাতে বোনা দুই হাজার কম্বল গ্রহণের জন্য দয়া করে আমাদেরকে একটি তারিখ প্রদান করে বাধিত করবেন। শীতে ইতিমধ্যে ৪৪ জন কৃষক মারা গেছেন জেনে আমরা অত্যন্ত ব্যথিত।’

এর আগে গত ২৪ ডিসেম্বর পাঠানো চিঠিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পাকিস্তানের বিরুদ্ধে ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ভারতের উদার সহযোগিতার জন্য আমরা ভারতের জনগণের কাছে কৃতজ্ঞ। আমরা জানতে পেরেছি, নয়াদিল্লিতে বর্তমানে তাপমাত্রা ৪ ডিগ্রির নিচে নেমে গেছে। এতে সম্প্রতি ৩৭ জন কৃষক মারা গেছেন। স্বাধীনতাযুদ্ধে সহযোগিতার কৃতজ্ঞতাস্বরূপ নয়াদিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য বাংলাদেশের গ্রামীণ তাঁতীদের হাতে তৈরি দুই হাজার কম্বল দিতে চাই। আগামী ৩০ ডিসেম্বর ২০২০ অথবা আপনার সুবিধাজনক যেকোনো তারিখে নয়াদিল্লিতে শীতার্ত কৃষকদের জন্য আমাদের আন্তরিক উপহার গ্রহণ করলে কৃতার্থ হব।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.