ভিখারি থেকে এখন নামী মডেল

মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কেবল একটি সুযোগের অপেক্ষা। সেই সুযোগ যে একটি ছবির মাধ্যমেও আসতে পারে, তা সত্যি অবাক করার মতো। ১৩ বছরের রিতা গাভিওলা সোশ্যাল মিডিয়ায় রাতারাতি উত্থানের এমই এক উদাহরণ।

৪ বছর আগে রিতাকে ফিলিপিন্সের রাস্তায় ভিক্ষা করতে দেখা গেলেও আজ সেখানে ফ্যাশন মডেল এবং অনলাইন সেলিব্রিটি। ইনস্টাগ্রামে তার এক লক্ষাধিক ফলোয়ার রয়েছে।

২০১৬ সালে ফটোগ্রাফার তোফার ফিলিপাইনের লুসবান শহরে কুইন্টোতে এসেছিলেন। তিনি রিতার সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে একটি ছবি তোলেন। পরবর্তীকালে ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে এটি ভাইরাল হয়ে রিতার জীবনকে বদলে দেয়। রিতার ৫ ভাইবোন রয়েছে।

৫ বছর আগে, যখন রিতার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, তখন তিনি অনেক বিউটি কুইনদের পছন্দে এসেছিলেন। আর্থিকভাবে সহায়তাও করেছিলেন নেটিজেন ও সেলিব্রিটিরা। ছবিটি ভাইরাল হয়ে গেলে, বেশ কয়েকটি ফ্যাশন ব্র্যান্ড রীতাকে একটি মডেলিংয়ে ডাকে। কিছুদিন পর টিভি শোতেও হাজির হয় রিতা।  রিতা বেদজাও নামের একটি সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য, তাই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী তার বেদজাও গার্ল নাম দিয়েছেন।

২০১৮ সালে রিতা ইউটিউবে একটি ভিডিও আপলোড করেন। যাতে তিনি তার নতুন বাড়ি সম্পর্কে তথ্য দিয়েছিলেন। তার আমেরিকান ফ্যান গ্রেস এই বাড়িটি তৈরি করতে সহায়তা করেছিলেন। রিতা আজকাল সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি নিয়ে খবরে রয়েছেন। তবে এই মুহুর্তে তার অগ্রাধিকার হলো পড়াশোনা শেষ করা।

সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে অনেকেরই জীবন বদলে গিয়েছে। তবে তার মধ্যে যারা সর্বাধিক সাফল্য পেয়েছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন রীতা।

অর্থসূচক/এএ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.