মাগুরায় দুই মাথা নিয়ে শিশুর জন্ম

মাগুরায় দুই মাথা নিয়ে একটি শিশু জন্ম নিয়েছে। মঙ্গলবার (০৫ জানুয়ারি) বিকেলে স্থানীয় একটি ক্লিনিকে শিশুটির জন্ম হয়। পরে শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে আজ বুধবার (০৬ জানুয়ারি) দুপুরে শিশুটিকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের দিনমজুর পলাশ হোসেন তার স্ত্রী সোনালী বেগমকে মঙ্গলবার শহরের ‘মা প্রাইভেট হাসপাতালে’ ভর্তি করেন। সেখানেই বিকেল সাড়ে ৪টায় শিশুটির জন্ম হয়। জন্মের পর দেখা যায় শিশুটির দুটি মাথা রয়েছে।

দিনমজুর পলাশ হোসেন গণমাধ্যমকে বলেন, শহরের ভায়না মোড়ের হাজী সাহেব সড়কে গতকাল বিকেলে মা প্রাইভেট হাসপাতালের চিকিৎসক মাসুদুল হক আমার স্ত্রীর সিজার করেন। এর আগে আল্ট্রাসনোগ্রাফির রিপোর্টে এসেছিল সোনালী বেগমের যমজ বাচ্চা হবে। কিন্তু জন্মের পর দেখা গেল, একটিই শিশু, কিন্তু মাথা দুটি। পরে বিকেলে জেলা হাসপাতালে নিয়ে যাই।

তিনি বলেন, আমরা তো গরিব মানুষ। এই ধরনের চিকিৎসা করানোর সামর্থ্য আমাদের নেই। আমি শিশুটির জন্য সমাজের বিত্তবানদের সাহায্য চাই।

এ ব্যাপারে মাগুরা জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, দুপুরে পাঁচ হাজার টাকা দিয়ে অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উদ্দেশে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, শিশুটির পরিবার আর্থিকভাবে অসচ্ছল বলে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর তার উন্নত চিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.